Search
Close this search box.
Search
Close this search box.

বিজয় মিছিল আর বাঁশির শব্দে উত্তাল বাংলাদেশ

cricketবিজয় মিছিল আর বাঁশির শব্দে উত্তাল বাংলাদেশ। বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ওঠায় দেশে চলছে ক্রিকেট-উন্মাদনা। ঢাকাসহ দেশের সব জায়গায় ক্রিকেটীয় উচ্ছ্বাস চলছে।

জয় নিশ্চিত হওয়ার পরই আতশবাজি ফুটিয়ে উল্লাস প্রকাশ করে দেশবাসী। কী শহর, কী গ্রাম আজ ক্রিকেটীয় উল্লাসে মেতে উঠেছে পুরো দেশ। ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ সব বিশ্ববিদ্যালয়ে জয়োচ্ছ্বাস চলছে।

chardike-ad

আজ খুশিতে দেশের ১৬ কোটি মানুষ। রুবেল পরপর দুটি উইকেট তুলে নিয়ে হাসি ফুটিয়েছে ১৬ কোটি মানুষের মুখে। শ্বাসরুদ্ধকর বিজয়। ইংল্যান্ডের দশম উইকেটের পতনের সঙ্গে সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল থেকে মিছিল বের করেন শিক্ষার্থীরা। মিছিলগুলোর মোহনায় পরিণত হয় হয় বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক প্রাণকেন্দ্র টিএসসি। মুহূর্তেই তা পরিণত হয় জনসমুদ্রে।

স্বাধীনতার মাসে এ এক অন্য রকম বিজয়। ৭ পয়েন্ট নিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করল বাংলাদেশ। এন্ডারসনের শেষ উইকেটটি তুলে নেওয়ার সঙ্গে সঙ্গে বিভিন্ন হলের টিভি রুম থেকে দলে দলে মিছিল নিয়ে টিএসসিতে ভিড় জমাতে থাকেন শিক্ষার্থীরা। রাজধানীর বিভিন্ন প্রান্ত থেকে আনন্দ ভাগাভাগি করে নিতে মোটরবাইক নিয়ে ছুটে আসে তরুণ-তরুণীরা। এখন জয়ধ্বনিতে মুরখ টিএসসি। টিএসসিতে অন্যদের সঙ্গে আনন্দ করছিলেন শরীফ। কেমন লাগছে বলতেই ‘ফাটাফাটি’ বলে জয়োচ্ছ্বাস প্রকাশ করেন তিনি। শরীফের মতো অসংখ্য শিক্ষার্থী আজ আনন্দে আত্মহারা।