Search
Close this search box.
Search
Close this search box.

রাতেই কেন্দ্র দখলের মহড়া, আটক ৮

arrestভোটগ্রহণের প্রায় ১০ ঘণ্টা আগে ঢাকা উত্তর সিটি করপোরেশনের একটি কেন্দ্র দখল নিয়ে বিশৃঙ্খলার খবর পাওয়া গেছে। এ ঘটনায় প্রাক্তন এক সেনা কর্মকর্তাসহ আটজনকে আটক করা হয়েছে।

সূত্র জানায়, উত্তরের ১৮নং ওয়ার্ডের গুলশানের কালাচাঁদপুর উচ্চ বিদ্যালয়ে কেন্দ্রে সোমবার রাত ১০টার দিকে এক দল বহিরাগত জড়ো হয়। স্থানীয়দের সঙ্গে নিয়ে প্রতিপক্ষ তাদের বিরুদ্ধে ভোট জালিয়াতির অভিযোগ এনে প্রতিবাদ করে। পরে পুলিশ ও বিজিবি ঘটনাস্থলে পৌঁছে অবসরপ্রাপ্ত সেনাকর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল রেফায়েত উল্লাহসহ আটজনকে আটক করে।

chardike-ad

ঢাকা উত্তর সিটি করপোরেশনের ১৮নং ওয়ার্ড আওয়ামী লীগের বিদ্রোহী কাউন্সিলর প্রার্থী আফরোজ হাবিব অভিযোগ করেন, কালাচাঁদপুর ভোটকেন্দ্র দখল করে কাউন্সিল পদপ্রার্থী জাকির হোসেন বাবুলের সমর্থকরা ব্যালটে সিল মারছিল। এ সময় আমার সমর্থকরা এসে প্রতিবাদ করেন। এখান থেকে আমার বড়ভাই অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার রেফায়েত উল্লাহসহ ৮ জনকে আটক করে নিয়ে যায় পুলিশ।

ওই বিদ্যালয়ের শিক্ষিকা ও আফরোজ হাবিবের বোন জুবাইদা খানম বলেন, ‘আমরা খবর পেয়েছি, এখানে বহিরাগত সন্ত্রাসীরা পুলিশের সহায়তায় জাল ভোট মারছে। এই ঘটনা জানার সাথে সাথে আমরা স্থানীয়দের সাথে নিয়ে প্রতিরোধ গড়ে তুলি।’

রাত সাড়ে ১১টার দিকে সাদা পাজামা-পাঞ্জাবি পরা রেফায়াত উল্লাহকে থানায় নিয়ে যেতে দেখা যায়। পুলিশের গাড়ি থেকে তিনি বলছিলেন, ‘আমি প্রতিবাদ করেছি, আমাকে গ্রেফতার করেছে।’

এ বিষয়ে গুলশান জোনের উপপুলিশ কমিশনার চৌধুরী লুৎফুল কবীর বলেন, কেন্দ্রে গিয়ে হট্টগোল করায় তাদের আটক করা হয়েছে।

জাকির হোসেন বাবুল ১৮নং ওয়ার্ডের আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী।