Search
Close this search box.
Search
Close this search box.

স্যামসাংয়ের সবচেয়ে পাতলা স্মার্টফোন উন্মোচন

samsungসম্প্রতি স্যামসাং উন্মোচন করেছে তাদের সবচেয়ে পাতলা স্মার্টফোন ‘গ্যালাক্সি এ৮’। মাত্র ৫.৯ মিলিটার পুরুত্বের এই স্মার্টফোনটি স্যামসাংয়ের বহুল প্রতীক্ষিত ডিভাইস।

৫.৭ ইঞ্চি স্ক্রিনের সুপার অ্যামোলেড এইচডি ডিসপ্লের এই স্মার্টফোনটিতে প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে ৬৪ বিট কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬১৫ অক্টা কোর প্রসেসর। মেটাল বডির এই ফোনটিতে ২ জিবি র‌্যাম ও ১৬ জিবি/ ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ রয়েছে। মেমোরি কার্ডের মাধ্যমে ব্যবহার করা যাবে অতিরিক্ত ১২৮ জিবি স্টোরেজ।

chardike-ad

ছবি তোলা ও ভিডিও করা করার জন্য রয়েছে ১৬ মেগাপিক্সেলের ব্যাক ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। ৩০৫০এমএএইচ ব্যাটারির এই স্মার্টফোনে অ্যান্ড্রয়েড ৫.১.১ ললিপপ রয়েছে। হোম বাটনে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও জুড়ে দেয়া হয়েছে।

গ্রাফিক্সের জন্যে অ্যাডরেনো ৪০৫ জিপিইউ রয়েছে। কানেক্টিভিটির দিক থেকে স্মার্টফোনটি এফডিডি এলটিই ও টিডিডি এলটিই সুবিধার থ্রিজি, ফোরজি, ব্লুটুথ ৪.১ ও জিপিএস সেবা দেবে।

মোবাইল বিষয়ক ওয়েবসাইট জিএসএম অ্যারেনা জানিয়েছে, সম্প্রতি চীনের বাজারে উন্মুক্ত করা হয়েছে স্যামসাংয়ের সবচেয়ে পাতলা এই স্মার্টফোনটি। চীনের বাজারে ১৬ জিবি স্টোরেজের গ্যালাক্সি এ৮ স্মার্টফোনটির মূল্য ধরা হয়েছে ৩১৯৯ ইয়েন (৫১৫ ডলার), ৩২ জিবির মূল্য ৩৪৯৯ ইয়েন (৫৬৪ ডলার)।

শিগগিরই গ্যালাক্সি এ৮ স্মার্টফোনটি অন্যান্য দেশের বাজারে ছাড়া হবে বলে জানা গেছে।