sentbe-top

ফ্রীপোর্টে বৈশাখ উৎযাপন

এলান খান চৌধুরী, ২১ এপ্রিল, ২০১৩:

সিউলের ফ্রীপোর্টে বর্ষবরণ উৎযাপন করল বাংলাদেশীরা। গতকাল পহেলা বৈশাখ উপলক্ষ্যে সাংসুতে ফ্রীপোর্ট (মাইগ্রেন্ট আর্ট & কালচার সেন্টার)এ এশিয়া মিডিয়া কালচার ফ্যাক্টরি এবং বাংলাদেশী স্টুডেন্টস’ এসোসিয়েশন ইন কোরিয়া যৌথভাবে পহেলা বৈশাখের ঐতিহ্য অনুযায়ী পান্তা-ইলিশ এবং সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করে।

বাংলাদেশীদের বর্ষবরণের এই মিলনমেলায় পান্তা-ইলিশের মাধ্যমেই অনুষ্টান শুরু হয়। দেশীয় ঐতিহ্য অনুযায়ী পান্তা-ইলিশের পাশাপাশি বিভিন্ন রকমের  ভর্তা, ডাল পরিবেশন করা হয়। অনুষ্টানে স্বাগত বক্তব্য রাখেন এশিয়া মিডিয়া কালচার ফ্যাক্টরির ডিরেক্টর মাহবুব আলম। এছাড়া বক্তব্য রাখেন ব্যবসায়ী মোঃ রবিন ও বাংলাদেশী স্টুডেন্টস’ এসোসিয়েশন ইন কোরিয়ার পক্ষ থেকে মোহাম্মদ আল আমিন। পহেলা বৈশাখ নিয়ে একটি আকর্ষনীয় ডকুমেন্টরি দেখানো হয়। বাংলাদেশীদের পাশাপাশি বিভিন্ন দেশের আমন্ত্রিত অতিথিদের অংশগ্রহণে মিলনায়তন ছিল পরিপূর্ণ।

অনুষ্টানে গান, তবলা এবং বেহেলা পরিবেশন করেন কানাডিয়ান নাগরিক কেসি, বাংলাদেশী শিল্পী আশুতোষ অধিকারী, শামিম , জিন্নাতুন নাহার নুপুর। নৃত্য পরিবেশন করেন ইন্দোনেশিয়ান নাগরিক আচ্চি। বাংলাদেশের জনপ্রিয় গান ” আগে কি সুন্দর দিন কাটাইতাম” গানটি দিয়ে অনুষ্টান শেষ হয়।

sentbe-top