Search
Close this search box.
Search
Close this search box.

এবার দ. কোরিয়ার পাল্টা হুমকি

south-koreaসীমান্তে উত্তেজনাকর পরিস্থিতি অব্যাহত রাখলে পিয়ংইয়ংকে ‘সমুচিত’ জবাব দেওয়া হবে হুঁশিয়ারি দিয়েছে দক্ষিণ কোরিয়া। শুক্রবার (২১ আগস্ট) দেশটির প্রতিরক্ষামন্ত্রী হ্যান মিনকু বলেছেন, এবার আমরা উত্তেজনা সৃষ্টিকারী উত্তর কোরিয়াকে তার প্রাপ্য জবাব দেব।

সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময় তিনি সীমান্তে লাউডস্পিকারে উত্তর কোরিয়া বিরোধী প্রচারণার পক্ষেও যুক্তি তুলে ধরেন। তিনি বলেন, তাদের স্থল মাইনের আঘাতে আমাদের দুই সেনার মৃত্যু হয়েছে। তারই জবাবে এই প্রচারণা শুরু করেছি আমরা। সিউল ঘণিষ্ঠভাবে যুক্তরাষ্ট্রের সঙ্গে কাজ করছে। পিয়ংইয়ংয়ের আগ্রাসন বন্ধে প্রয়োজনীয় সব ব্যবস্থাই নেওয়া হবে বলে এসময় তিনি জানান।

chardike-ad

এদিকে, দক্ষিণ কোরিয়ার পশ্চিমাঞ্চলীয় সীমান্তরক্ষার দায়িত্বে থাকা সেনা ইউনিটের সদর দফতর পরিদর্শন করেছেন প্রেসিডেন্ট পার্ক জিউন-হাই। এসময় তিনি উত্তর কোরিয়ার কোনো অন্যায় সহ্য করা হবে না বলে হুঁশিয়ারি দেন।

ইয়োনহাপ অপর এক খবরে জানিয়েছে, জাতিসংঘের সেনা কমান্ড (ইউএনসি) কোরীয় উপদ্বীপের বিবাদমান দুই অংশকে আলোচনায় বসার প্রস্তাব করেছে।

ইউএনসি’র প্রস্তাবের জবাবে পিয়ংইয়ং এখন পর্যন্ত কিছু না জানালেও একনায়ক কিম জং-উন তার সেনাবাহিনীকে যুদ্ধপ্রস্তুতির নির্দেশ দিয়েছেন।