sentbe-top

ঘূর্ণিঝড় ‘গনি’র প্রভাবে কোরিয়ায় ভারি বর্ষণ

দক্ষিণপূর্ব এশিয়ায় ক্ষতিসাধনের পর শক্তিশালী ঘূর্ণিঝড় গনি এখন দক্ষিণ কোরিয়ায় আঘাত হানার পথে। কোরিয়ার আবহাওয়া অধিদপ্তর থেকে এ ব্যাপারে আজ সকালে দেশব্যাপী সতর্কতা জারি করা হয়েছে।

_85137823_ac6949bd-7aa1-40ad-b692-ac907fb4a715

কোরিয়ার মেটেওরলজিক্যাল অ্যাসোসিয়েশন (কেএমএ) থেকে প্রাপ্ত তথ্যমতে, সেকেন্ডে ৪৩ মিটার বেগে ধেয়ে আসা ঘূর্ণিঝড়টি আজ স্থানীয় সময় সকাল ৬টা নাগাদ সগউইপো ও জেজু দ্বীপের ৩৬০ কিলোমিটার দক্ষিণে অবস্থান করছিল। কেএমএ’র পূর্বাভাস অনুসারে ঘূর্ণিঝড়টি আজ বিকেলের দিকে বুসানের ১৯০ কিলোমিটার দক্ষিণের পানিতে অবস্থানকালে ধীরে ধীরে দুর্বল হয়ে পড়বে।

গনির প্রভাবে আজ সকাল থেকেই জেজুসহ উত্তর ও দক্ষিণ খিওংসান প্রদেশের বাকি এলাকা ও খাংউওন প্রদেশের কিছু এলাকায় ভারি বর্ষণের খবর পাওয় গেছে। কেএমএ’র জনৈক কর্মকর্তার ভাষ্যমতে, “বুধবার দিনব্যাপী ঘন্টায় ৩০ মিলিমিটার করে বৃষ্টিপাত হতে পারে। এছাড়া জেজু, উত্তর-দক্ষিণ খিওংসান ও খাংউওন প্রদেশে মুষলধারে বৃষ্টি ও ঝড়ো বাতাস অব্যাহত থাকবে।”

কোরিয়া গমনের পথে ঘূর্ণিঝড় গনি দক্ষিণ-পূর্ব এশিয়ার একাধিক দেশে উল্লেখযোগ্য ক্ষতিসাধন করেছে। ফিলিপাইনে অন্তত ৭ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। দক্ষিণ-পশ্চিম জাপানে কিছু ভবন ক্ষতিগ্রস্ত ও রাস্তাঘাট প্লাবিত হয়েছে।

sentbe-top