cosmetics-ad

কোরিয়ায় বাংলাদেশী শ্রমিক নেয়ার আহ্বান

Korea-Japan-main

পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী নিকট ভবিষ্যতে বাংলাদেশ থেকে শ্রমিক নিয়োগ বৃদ্ধির জন্য কোরিয়া সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন।

দেশটিতে এমপ্লয়মেন্ট পারমিট সিস্টেম (ইপিএস) চালু করায় বাংলাদেশী শ্রমিকদের কাজের সুযোগ সৃষ্টি হয়েছে। ঢাকায় দীর্ঘ সময় দায়িত্ব পালনকারী কোরিয়ান রাষ্ট্রদূত লী ইয়ুন-ইয়াং গতকাল মন্ত্রীর সঙ্গে বিদায়ী সাক্ষাৎ করতে গেলে তিনি এ আহ্বান জানান।

মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে বৈঠককালে লী কোরিয়ার সহায়তায় চলমান বিভিন্ন প্রকল্প সম্পর্কে পররাষ্ট্রমন্ত্রীকে অবহিত করেন। তিনি বাংলাদেশে কোরিয়ান কোম্পানিগুলো করপোরেট সোশ্যাল রেসপনসিবিলিটি (সিএসআর) বিষয়ে কতিপয় উদ্যোগ সম্পর্কে তাকে অবহিত করেন।

মাহমুদ আলী বাংলাদেশের মানবসম্পদ উন্নয়ন বিশেষ করে কারিগরি ও বৃত্তিমূলক প্রশিক্ষণ কর্মসূচির মতো গুরুত্বপূর্ণ ক্ষেত্রে সহযোগিতার জন্য কোরিয়া সরকারকে কৃতজ্ঞতা জানান। একই সঙ্গে তিনি আশা প্রকাশ করেন, আর্থসামাজিক উন্নয়নের গুরুত্বপূর্ণ খাতসমূহে কোরিয়া

তাদের উন্নয়ন সহযোগিতা সম্প্রসারণ ও বৃদ্ধি করবে। পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশে আরও বিনিয়োগে কোরিয়ান বিনিয়োগকারীদের আগ্রহী করে তুলতে রাষ্ট্রদূতকে অনুরোধ জানান।

ঢাকায় তিন বছরের অধিক সময় সফলভাবে দায়িত্ব পালন এবং দু’দেশের মধ্যে দ্বিপক্ষীয় বাণিজ্য ও অর্থনৈতিক সহযোগিতা জোরদারে আন্তরিক প্রচেষ্টা চালানোর জন্য রাষ্ট্রদূত লীকে মন্ত্রী অভিনন্দন জানান।