Search
Close this search box.
Search
Close this search box.

কোরিয়ার দক্ষিণ উপকূলে নৌকাডুবিঃ নিহত অন্তত ১০

দক্ষিণ কোরিয়ার দক্ষিণ উপকূল সংলগ্ন সাগরে একটি মাছ ধরা নৌকা উল্টে গিয়ে অন্তত ১০ জন নিহত হয়েছেন। এ ঘটনায় এ পর্যন্ত আরও ৩ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে এবং বেশ কয়েকজন নিখোঁজ রয়েছেন। তবে নৌকায় ঠিক কতজন যাত্রী ছিলেন তা এখনও নিশ্চিত হওয়া যায় নি। কোরিয়ার কোস্টগার্ড সূত্রে এসব খবর জানানো হয়েছে।

খবরে প্রকাশ, ডলফিনের নামের ৯.৭৭ টনের নৌকাটি আজ স্থানীয় সময় ভোর সাড়ে ছয়টার দিকে দক্ষিণাঞ্চলীয় পর্যটন দ্বীপ জেজুর উত্তরে অবস্থিত ছুজা দ্বীপের নিকটবর্তী এলাকায় উলটানো অবস্থায় পাওয়া যায়। গতকাল শনিবার সন্ধ্যা সাতটার কিছু পরে নৌকাটি ছুজা থেকে দক্ষিণ জলা প্রদেশের হানামের উদ্দেশ্যে রওনা হয়। এর মাত্র আধ ঘন্টা বাদে ৭ টা ৩৮ মিনিটের দিকে নৌকাটি যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে।

chardike-ad

নৌকাটি সনাক্ত হওয়ার পর তাৎক্ষনিকভাবে তিনজনকে উদ্ধার করে হেলিকপ্টারযোগে জেজুর একটি হাসপাতালে ভর্তি করা হয়।

korea_boat_capsized
চলছে উদ্ধার অভিযান। ছবিঃ ইয়নহাপ নিউজ।

জেজু কোস্ট গার্ডের প্রধান লী পিউং হুন আজ সকালে এক সংবাদ সম্মেলনে জানান, “নৌকাটিতে ২২ জন যাত্রীর যাবার কথা ছিল। এদের মধ্যে ১৩ জন নৌকায় উঠেছিলেন বলে নিশ্চিত হওয়া গেছে। ৪ জন নৌকায় উঠেন নি বলেও নিশ্চিত হওয়া গেছে। আর বেঁচে যাওয়াদের একজনের নাম ২২ জনের তালিকায় ছিল না।”

এদিকে শেষ খবর পাওয়া পর্যন্ত নিখোঁজদের খোঁজে উদ্ধার অভিযান চলছিল। প্রেসিডেন্ট পার্ক গুণ হে জননিরাপত্তা মন্ত্রীকে তলব করে উদ্ধার অভিযানে সম্ভব সবরকম প্রচেষ্টা চালিয়ে যাবার নির্দেশ দিয়েছেন।