cosmetics-ad

মায়ের বিয়ে দিলেন মেয়ে!

mayer-biey

মায়ের একাকিত্বকে হৃদয়ের গভীরতা দিয়ে অনুভব করে মেয়ে। মায়ের জীবনের অপূর্ণ কষ্টগুলো প্রশমনের দায়িত্বও কাঁধে তুলে নেয় সে। কিন্তু কোনো মেয়ে তার মাকে বিয়ে দিয়েছে- বাস্তবে এমনটা শোনা না গেলেও এমন সম্পর্কের উপর ভিত্তি করেই নির্মিত হয়েছে ওপার বাংলার নতুন ছবি ‘মায়ের বিয়ে’।

ভারতের সংবাদ মাধ্যম এবিপির আনন্দের এক প্রতিবেদনে জানানো হয়েছে, সম্প্রতি  মা-মেয়ের  হৃদ্যতার সম্পর্ক নিয়ে তৈরি হওয়া এ ছবির ট্রেলর প্রকাশ করা হয়েছে। যাতে দেখানো হয়েছে ভারতীয় বাঙ্গালি ডিভোর্সি এক নারী ও তার মেয়ের জীবনযুদ্ধ। মেয়ের ভরসাতেই নতুন করে জীবন শুরুর স্বপ্ন দেখেন মা। তবে ছবির বিষয় মর্মস্পর্শী হলেও অভিজিত-সুদেষ্ণার চিত্রনাট্যে ছবিতে রয়েছে হাস্যরসের ছোঁয়াও।

এসকে মুভিজ প্রযোজিত ছবিতে মা ও মেয়ের চরিত্র অভিনয় করেছেন সায়নী ঘোষ ও শ্রীলেখা মিত্র। গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন সব্যসাচী চক্রবর্তী।

প্রতিবেদনে আরও জানানো হয়েছে, দ্বিতীয় বিয়ে নিয়ে এখন ভারতীয় সমাজের বিশেষ মাথাব্যাথা না থাকলেও সন্তান থাকলে বরাবরই দ্বিতীয় বিয়ে থেকে পিছিয়ে এসেছেন ডিভোর্সি মায়েরা। এই বিষয় নিয়ে বাংলা ছবি অন্তত দেখেনি দর্শক।

প্রসঙ্গত, একই বিষয় নিয়ে ২০০৮ সালে ‘মেরে বাপ পহেলে আপ’ ছবিটি বানিয়েছিলেন প্রিয়দর্শন। সেবার বাবার বিয়ে দিয়েছিল প্রাপ্তবয়স্ক ছেলে। আর টালিউডে এবারে মেয়ের হাতে সাজবে মায়ের বিয়ের মণ্ডপ।