cosmetics-ad

দেনা পরিশোধ তহবিলের সুবিধা পাবেন বিদেশীরাও

অনলাইন প্রতিবেদক, ২মে ২০১৩:

ঋণগ্রস্তদের আর্থিক সহায়তা প্রদানের উদ্দেশ্যে কোরিয়া সরকার কর্তৃক প্রবর্তিত “ন্যাশনাল হ্যাপিনেস ফান্ড” থেকে সহযোগিতা পেতে অভিবাসীরাও আবেদন করতে পারবেন বলে জানিয়েছে দেশটির অর্থনীতি বিষয়ক জাতীয় কর্তৃপক্ষ ফিন্যানশিয়াল সার্ভিস কমিশন (এফএসসি)।

বুধবার সাংবাদিকদের সাথে আলাপকালে এফএসসি মুখপাত্র বলেন, “একজন অভিবাসী যখন এখানে চাকুরী হারান তখন তাঁকে ঋণের উপরই ভরসা করতে হয়। তাই অভিবাসীদেরকেও আমরা এই তহবিল থেকে সাহায্য লাভের সুযোগ দিচ্ছি।” তবে স্থানীয়দের জন্য যেসব শর্ত থাকছে বিদেশীদেরও সেসব শর্ত পূরণ করতে হবে জানিয়ে এফএসসি মুখপাত্র আশ্বস্ত করেন যে কারও প্রতি কোন প্রকার বৈষম্য করা হবে না।

খবরে প্রকাশ, নির্ধারিত সময়ের মধ্যে দেনা পরিশোধ করতে পারেন নি এমন অভিবাসীর সংখ্যা কোরিয়ায় এই মুহূর্তে প্রায় এক লক্ষ।
dynamic korea


দেশব্যাপী দেনা পরিশোধের এই কার্যক্রমে সুবিধাপ্রাপ্ত ব্যক্তিরা ৭০ শতাংশ পর্যন্ত ঋণ পরিশোধের সুযোগ পাবেন। অনূর্ধ্ব ১০০ মিলিয়ন উওন ঋণ আছে এমন যে কেউ এ ফান্ডের জন্য আবেদন করতে পারবেন।

এদিকে দেনা পরিশোধ তহবিল গঠনের নামে মোটা অংকের রাজস্ব অপচয় করা হচ্ছে এমন অভিযোগ প্রত্যাখ্যান করে এফএসসি কর্তৃপক্ষ জানিয়েছে, এটি মূলত সরকারি “ক্রেডিট কাউন্সেলিং এন্ড রিকভারি সার্ভিস”য়ের দেনা মুক্তি কর্মসূচীর (বড় অংকের ঋণ পরিশোধযোগ্য অংকে নামিয়ে আনার একটি কার্যক্রম) সম্প্রসারণ মাত্র যা আগের মতোই ব্যাংক এবং দাতা সংস্থাগুলো দেখভাল করবে।