sentbe-top

কোরিয়ায় বাংলাদেশ মেলা ২ জুন

অনলাইন প্রতিবেদক, ১৫ মে ২০১৩:

বৈশাখ শেষ হয়ে গেলেও কোরিয়ান প্রবাসীদের বৈশাখ এখনো শেষ হয়নি। প্রতিবছরের মত এবারও বাংলা নববর্ষ উপলক্ষ্যে অনুষ্টিত হতে যাচ্ছে বাংলাদেশ মেলা। বাংলাদেশ আনসান কমিউনিটির উদ্যাগে আনসানে ২ জুন এই মেলা অনুষ্টিত হতে যাচ্ছে। কোরিয়ায় বাংলাদেশীদের সবচেয়ে বড় এই মিলনমেলাকে সফল করার জন্যে নানা উদ্যেগ নিয়েছে বৈশাখী মেলা বাস্তবায়ন কমিটি। সকাল থেকে শুরু হয়ে সারাদিন ব্যাপী চলবে এই মেলা। আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্টান ছাড়াও বাংলাদেশীদের বিভিন্ন স্টল থেকে বাংলা খাবার খাওয়াসহ বিভিন্ন কিছু কেনার সুযোগ পাবেন।

আইয়ুব বাচ্চুর ফ্রি কনসার্ট

 
এবারের মেলার অন্যতম আকর্ষন আইয়ুব বাচ্চু এবং এলআরবি। বাংলাদেশ অন্যতম জনপ্রিয় এই শিল্পী এবার কোরিয়ার প্রবাসীদের জন্য তার জনপ্রিয় গানগুলো নিয়ে হাজির হচ্ছেন। বাচ্চু এবং আইয়ুব বাচ্চুর কনসার্ট কিংবা মেলায় অংশ নিতে কোন টিকেটের দরকার নেই।

সাংস্কৃতিক অনুষ্টান

 
মেলার দিন সকালে কোরিয়ান প্রবাসী বাংলাদেশীদের উদ্যেগে মনোরম সাংস্কৃতিক অনুষ্টানের আয়োজন করা হবে। কোরিয়াতে বসবাসরত চাকরিজীবী, ছাত্রছাত্রী, ব্যবসায়ী যেকেউ এই অনুষ্টানে গান, কৌতুক, কবিতা, দলীয় সংগীতসহ যেকোন ধরনের পরিবেশনার মাধ্যমে অংশ নিতে পারবেন। এই পর্বে অংশ নিতে হলে যোগাযোগ করুন মেলার মেলার মিডিয়া এবং সাংস্কৃতিক অনুষ্টানের দায়িত্বরত শয়ন (০১০-২৭৯৫২২১২) এবং রুশো(০১০-২২৪১১১০২)সাথে। যোগাযোগ করতে হবে ২৬ মে’র মধ্যে।

0508-fÅ_8èñfä_-8êÿ8áò
লটারী এবং ফ্রি বাস

মেলা উপলক্ষে আকর্ষনীয় লটারীর আয়োজন করেছে মেলা আয়োজন কমিটি। দশ হাজার উওনের বিনিময়ে যেকেউ এই লটারী কিনতে পারবেন। লটারীতে আকর্ষনীয় পুরস্কার হিসেবে থাকছে বাংলাদেশে যাওয়া-আসার টিকেট, স্যামসাং ল্যাপটপ, গ্যালাক্সী মোবাইলসহ অনেক কিছু। কোরিয়ার যেকোন প্রান্ত থেকে একসাথে লটারী কিনলে ফ্রি বাসের ব্যবস্থা করবে মেলা কমিটি। তবে এক্ষেত্রে ৫০টি লটারী কিনতে হবে। ৫০টি লটারী কিনলে কোরিয়ার যেকোন স্থান থেকেই আসা যাওয়ার জন্য ৫০ সিটের বাস দেওয়া হবে। বাস সংক্রান্ত বিষয়ে যোগাযোগ করুন ০১০-৭৩৩৯৭৫৯১ (সানোয়ার-লটারী ও বাস)এ।

স্টল বরাদ্দ
 মেলায় ২০টি স্টল বরাদ্দ দেওয়া হবে। বাংলাদেশী যেকেউ এই বরাদ্দ নিতে পারবেন। বাংলাদেশী খাবার, পোষাকসহ বাংলাদেশীদের কাজে লাগে এমন যেকোন ধরনের পণ্যের জন্য বরাদ্দ দেওয়া হবে। স্টল সংক্রান্ত বিষয়ে যোগাযোগ করুন শয়ন (010-27952212) এবং সানোয়ার (010-73397591) এর সাথে।
বাংলাদেশ মেলা বিষয়ে সার্বিক যোগাযোগঃ
সাইফুল (পরিচালক)-০১৬-৫০৩০৭৮৭
শয়ন (মিডিয়া)-০১০-২৭৯৫২২১২
সানোয়ার (লটারী এবং বাস)-০১০-৭৩৩৯৭৫৯১
রুশো (তথ্য)-০১০-২২৪১১১০২

বাংলাদেশ মেলার স্পন্সর হিসেবে আছে আনসান রোটারী ক্লাব, আনসান সিটি, কেইবি ব্যাংক, ইয়ংউওন গ্রুপ, মুনারিজা কোম্পানী। মেলার মিডিয়া পার্টনার হিসেবে থাকবে বাংলা টেলিগ্রাফ।

মেলার স্থানঃ

স্থানঃ হোয়ারাং পার্ক (화랑 유원지), আনসান।

আনসান স্টেশন থেকে ১১, ২২, ২৩, ৩০, ৩০-২, ৫২, ৬৬, ৯৯ সহ অনেক বাসে হোয়ারাং পার্কে যেতে পারবেন।

sentbe-top