Search
Close this search box.
Search
Close this search box.

১১ হাজার টাকায় ল্যাপটপ!

laptopএক ল্যাপটপেই দুই অপারেটিং সিস্টেম। একটি উইন্ডোজ অপরটি অ্যানড্রয়েড। ভারতের প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান ডাটামিনি ই-কমার্স ওয়েবসাইট স্ন্যাপডিলের সঙ্গে যৌথ উদ্যোগে এই মাসেই ভারতের প্রযুক্তি বাজারে এই ল্যাপটপটি অবমুক্ত করেছে।

এই ল্যাপটপে রয়েছে ১০ দশমিক এক ইঞ্চি ডিসপ্লে। ডিসপ্লের রেজুলেশন ১২৮০x ৮০০ পিক্সেল। এতে আছে কোয়াড কোর মানের ইন্টেলের এটম জেড৩৭৩৫এফ মডেলের এক দশমিক ৩৩ গিগাহার্জের প্রসেসর। ল্যাপটপটিতে দুই জিবি র‌্যাম ও ৪ জিবি বিল্ট ইন মেমোরি রয়েছে। মাইক্রো এসডি কার্ডের সাহায্যে ৩২ জিবি পর্যন্ত মেমোরি বাড়ানো যাবে। এর সঙ্গে একটি কি-বোর্ডও আছে।

chardike-ad

ডাটামিনির এই ল্যাপটপটির রিয়ারে ৫ মেগা পিক্সেলের ক্যামেরা আছে। ফ্রন্টে আছে ২ মেগাপিক্সেলের ক্যামেরা। এতে সিম ব্যবহারেরও সুবিধা আছে। এটিতে থ্রিজি নেটওয়ার্ক সমর্থন করে। এই ল্যাপটপটিতে ওয়াই-ফাই, ব্লু টুথ, মাইক্রো ইউএসবি, এবং মিনি এইচডিএমআই সংযোগের সুবিধা রয়েছে।

লিথিয়াম আয়ন পলিমারের ৬৬০০ মিলিঅ্যাম্পায়ার আওয়ারের ব্যাটারি ব্যবহৃত হয়েছে অধিক সময় ব্যাকআপ দেয়ার জন্য।

স্ন্যাপডিল কোম্পানি এই ল্যাপটপটি নিয়ে আশাবাদী। ভারতে ৫ হাজার শহরে এই ল্যাপটপটি পাওয়া যাবে। দেশটিতে এই ল্যাপটপের দাম ৯ হাজার ৯৯৯ রুপি। ভ্যাট ও ট্যাক্স ছাড়া বাংলাদেশী টাকায় এটির মূল্য ১১ হাজার ৮৩৫ টাকা।