Search
Close this search box.
Search
Close this search box.

ফেসবুকে নজরদারি করতে যন্ত্র কেনা হচ্ছে

facebookইন্টারনেটে সামাজিক যোগাযোগের জনপ্রিয় মাধ্যম ফেসবুকে নজরদারি বাড়াতে ইন্টারনেট সেফটি সলিউশন (আইএসএস) সিস্টেম ক্রয়ের প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। এই সিস্টেম যুক্ত হলে তথ্য প্রযুক্তির মাধ্যমে সংঘটিত সব ধরনের অপরাধ কমিয়ে আনা সম্ভব হবে বলে উল্লেখ করেন তিনি।

বৃহস্পতিবার বিকেলে সংরক্ষিত নারী আসন-৩৩ আসনের সাংসদ ফিরোজা বেগমের (চিনু) প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী অধিবেশনে এ কথা বলেন।

chardike-ad

মন্ত্রী জানান, সামাজিক মাধ্যম ফেসবুকে আপত্তিকর ছবি ও ভিডিও আপলোড, বিভ্রান্তিকর তথ্য দেয়া, গুজব ছড়ানোসহ হয়রানি বন্ধে নিয়ম অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। এছাড়া তথ্য প্রযুক্তির মাধ্যমে সংঘটিত অপরাধ কমিয়ে আনার লক্ষ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে নজরদারি নিশ্চিতকল্পে আমাদের ব্যবস্থাকে অধিকতর শক্তিশালী করার জন্য ইন্টারনেট সেফটি সলিউশন (আইএসএস) নামক সিস্টেম ক্রয়ের প্রক্রিয়া চলমান রয়েছে।

তারানা হালিম বলেন, ‘বিটিআরসির ওয়েবসাইট, ২টি ই-মেইল এবং মোবাইল ফোনের মাধ্যমে গ্রাহকের কাছ থেকে ইন্টারনেট, মোবাইল ফোন, ফেসবুক ও ওয়েসাইট সম্পর্কিত অভিযোগ গ্রহণসহ তা নিষ্পত্তির ব্যবস্থা করা হয়।’