sentbe-top

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন জনসন

jonshonসপ্তাহখানেক আগে এমন একটা আভাস দিয়ে রেখেছিলেন। ওয়াকা টেস্টের পঞ্চম দিন মাঠে গড়ানোর ঠিক আগে ঘোষণা দিয়ে জনসন রীতিমত চমকে দিলেন গোটা ক্রিকেট বিশ্বকেই ।

জানিয়ে দিলেন, নিউজিল্যান্ডের বিপক্ষে চলমান ওয়াকা টেস্টেই শেষবারের মত আন্তর্জাতিক ক্রিকেটে দেখা যাবে তাকে।

চলমান টেস্টের চতুর্থ দিন শেষে ড্রেসিং রুমে জনসন তার ম্যানেজার স্যাম হ্যালভোরসেনের সঙ্গে অবসরের ব্যাপারটি নিয়ে আলোচনা করেন। আর ক্যারিয়ারে ইতি টানার বিষয়টি নিশ্চিত করেন।

জনসন বলেন, অবসর নেওয়ার এটিই আমার জন্য সেরা সময়। আমি খুবই ভাগ্যবান যে, দারুণ একটি ক্যারিয়ার পেয়েছি এবং দেশের হয়ে প্রতিটি মুহূর্তই উপভোগ করেছি। এটা অসাধারণ একটি যাত্রা ছিল।

২০০৫ সালে ক্রাইসচার্চে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডের মধ্যে দিয়ে আন্তর্জাতিক ক্যারিয়ার শুরু করেন জনসন। আর সর্বশেষ ম্যাচটি খেলেছেন ঘরের মাঠে বিশ্বকাপের ফাইনালে। ১৫৩ ওডিআইতে ৪.৮৩ ইকোনোমিতে ২৩৯টি উইকেট নিয়েছেন ৩৪ বছর বয়সী এ তারকা।

ওয়ানডের দু’বছর পর অজিদের হয়ে টেস্টে অভিষেক হয় জনসনের। ব্রিসবেনে শ্রীলঙ্কার বিপক্ষে মূল একাদশে সুযোগ পান তিনি। চলমান টেস্ট সহ সাদা পোশাকে খেলেছেন ৭৩টি ম্যাচ। যেখানে এখন পর্যন্ত ৩.৩০ ইকোনোমিতে ৩১১টি উইকেট নিয়েছেন তিনি। টেস্টে অজিদের সর্বোচ্চ উইকেট শিকারের তালিকায় জনসন চতুর্থ।

sentbe-top