Search
Close this search box.
Search
Close this search box.

সবার আগে ফাইনালে মাশরাফির কুমিল্লা

mashrafeeবাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) তৃতীয় আসরের প্রথম কোয়ালিফায়ার ম্যাচে রংপুর রাইডার্সকে ৭২ রানে হারিয়ে সবার আগে ফাইনাল নিশ্চিত করেছে মাশরাফির কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

শনিবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ১৬৩ রান সংগ্রহ করে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। জবাবে ১৮ বল বাকি থাকতেই মাত্র ৯১ রানে অলআউট হয় রংপুর রাইডার্স।

chardike-ad

১৬৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই বিপর্যেয়র মুখে পড়ে রংপুর রাইডার্স। আসহার জাইদির ও আবু হায়দার রনির বোলিং তোপে একের পর এক উইকেট হারাতে থাকে সাকিব বাহিনী। একে একে সাজঘরে ফেরেন লেন্ডল সিমন্স, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন ও সাকিব আল হাসান।

সেই চাপ আর কাটিয়ে ওঠতে পারেনি রংপুর। সাকিব আউট হওয়ার পর নিয়মিত বিরতিতে সাজঘরে ফেরেন মোহাম্মদ নবী, জহুরুল ইসলাম, আল-আমিন, পেরেরা ও স্যামি। আসা-যাওয়ার মিছিলে শেষ জুটি হিসেবে যোগ দেন আরাফাত সানি ও সাকলায়েন সজীব। শেষ পর্যন্ত ৯১ রানে থামে রংপুরের ইনিংস।

রংপুরের হয়ে দুই অঙ্ক স্পর্শ করেন সিমন্স (২৫), মোহাম্মদ নবী (১২) ও থিসারা পেরেরা (১১)।  এছাড়া দুই অঙ্কে পৌঁছতে পারেননি আর কেউই।

কুমিল্লার হয়ে ৪টি করে উইকেট নেন আবু হায়দার রনি এবং আসহার জাইদি। এই সুবাদে টুর্নামেন্টে ২১ উইকেট নিয়ে এখন সর্বোচ্চ উইকেট সংগ্রাহক রনি।

এর আগে ফাইনালে যাওয়ার লড়াইয়ে টস হেরে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে হারিয়ে ১৬৩ রান সংগ্রহ করে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। দলের হয়ে ৭টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৬৭ রানের দুর্দান্ত ইনিংস খেলেন ইমরুল কায়েস। আসহার জাইদি খেলেন  মাত্র ১৫ বলে ৪টি চার ও ২টি ছক্কার মারে  ৪০ রানের ঝলমলে ইনিংস। শেষ পর্যন্ত তিনি অপরাজিত থাকেন। এছাড়া লিটন দাসের ব্যাট থেকে আসে ২৮ রান।

রংপুরের হয়ে ৫ উইকেট লাভ করেন থিসারা পেরেরা। সাকলায়েন সজীব ও মোহাম্মদ নবী নেন ১টি করে উইকেট।