Search
Close this search box.
Search
Close this search box.

১০০০ ব্যবহারকারীকে সম্পদের ১০ শতাংশ দেবেন জাকারবার্গ?

zuckerbergফেসবুকের লক্ষ-কোটি ব্যবহারকারীর মধ্যে ভাগ্যবান হবেন যেকোনো ১ হাজার জন। তাদের প্রত্যেককে ৪.৫ মিলিয়ন ডলার করে দেবেন মার্ক জাকারবার্গ। এর জন্যে বিশেষ একটি পোস্ট প্রচুর পরিমাণে শেয়ার করতে হবে। এমনই খবর ছড়িয়েছে ইন্টারনেটে। তবে তা পুরোপুরি গুজব বলে জানিয়েছে টেলিগ্রাফের একটি প্রতিবেদন।

‘থ্যাঙ্ক ইউ, মার্ক জাকারবার্গ’ মেসেজটি শেয়ার করতে হবে। যে যত বেশি শেয়ার করবে তার ভাগ্য তত খুলবে। যারা শেয়ার করবেন তাদের মধ্যে ১০০০ জনকে জাকারবার্গ তার ৪৫ বিলিয়ন ডলার সম্পদের ১০ শতাংশ দিয়ে দেবেন বলে খবর রটে।

chardike-ad

সাধারণত ইন্টারনেটে যেকোনো গুজব ছড়ায় ইমেইল চেইনের মাধ্যমে। এটে তেমন কোনো ফরমেট না বলে মনে করছেন বিশেষজ্ঞরা। এর আগে ফেসবুকের যত স্ক্যামের মতো বিষয়ও এটা নয়। সম্প্রতি সন্তান হওয়ার পর জাকারবার্গ এবং তার স্ত্রী প্রিসিলা তাদের সম্পদের ৯৯ শতাংশ মানবের কল্যাণে দান করার ঘোষণা দেন। এ ঘটনা গুজব রটানোর পেছনে বেশ রসদ জোগায়।

ক্রিসমাসের সপ্তাহে সবার আনন্দ যখন তুঙ্গে, তখনই গুজবটি রটে গেলো। তবে আরে আগে থেকেই এ খবরের দেখা মেলে। তবে শষে পর্যন্ত ফেসবুকের মাধ্যমেই খবরটি ছড়িয়ে যায়।

আসল কথা হলো, জাকারবার্গ এবং প্রিসিলা তাদের বিপুল সম্পত্তির প্রায় পুরোটাই মানবজাতির কল্যাণে দিয়ে দিচ্ছেন ঠিকই। কিন্তু এই মেসেজ ছড়িয়ে দেওয়ার কারণে ১০ শতাংশ যে দিচ্ছেন না তা নিশ্চিতভাবেই বলা যায়।