Search
Close this search box.
Search
Close this search box.

আনসান মসজিদ পূনর্নিমাণ কাজ শুরু, প্রয়োজন আরো ১৭০ মিলিয়ন উওন

অনলাইন প্রতিবেদক, ১২ জুলাই ২০১৩:

দক্ষিণ কোরিয়াতে সবচেয়ে বেশী বাংলাদেশী অভিবাসী অধ্যুষিত খিয়ংগিদো প্রদেশের আনসান মসজিদ পূননির্মাণের কাজ গত ২০ জুন থেকে শুরু হয়েছে এবং তা পূর্ণগতিতে চলছে। মসজিদ পূননির্মাণ প্রকল্প ব্যয় ধরা হয়েছে ৫৭০ মিলিয়ন উওন। যার মধ্যে ৪০০ মিলিয়ন তহবিলে জমা হয়েছে। প্রকল্পের কাজ সঠিক সময়ে সুন্দরভাবে সম্পন্ন করতে আরো দরকার ১৭০ মিলিয়ন।

chardike-ad

মসজিদ কমিঠির সভাপতি ডঃ মনোওয়ার হোসাইন কোরিয়ায় অবস্থানরত বাংলাদেশীদের কাছে এই মসজিদ পূনর্নিমাণ কাজে সহায়তা চেয়েছেন। তিনি বলেন ‘আনসান মসজিদ পুননির্মাণে বাংলাদেশী ভাইবোনদের বিশেষ সহযোগিতা এ মুহূর্তে খুবই প্রয়োজন | আপনারা জানেন, যে আল্লাহর ঘর তৈরী করে বা সাহায্য করে আল্লাহ তার জন্য জান্নাতে একটি ঘর তৈরী করে দিবেন এবং তার পিতামাতা কবর থেকে এই সওয়াব সরাসরি পেয়ে থাকবেন | আমরা হয়ত থাকব না কিন্তু এই মসজিদ থেকে যাবে। যার প্রতিদান সারাজীবন পাওয়া যাবে। তা ছাড়া রমাজান মাসে দান করলে ৭০ গুণ বেশী সওয়াব পাওয়া যায়’।
20130517_133148
২০০২ সালে সম্পুর্ণ বাংলাদেশীদের নিজস্ব উদ্যোগে নির্মিত হয় এই মসজিদ। সাম্প্রতিক সময়ে মুসুল্লিদের স্হান সংকুলান,মসজিদের নতুন ডিজাইন ও নানাবিধ কারণে বর্তমান মসজিদ কমিটির ‘সভাপতি ডঃ মনোওয়ার হোসাইন ও সাধারন সম্পাদক ছোটন আহম্মেদের ব্যবস্হাপনায়’ আর ইসলাম ফেডারেশনের সার্বিক সহযোগিতায় মসজিদ পূননির্মাণের কাজ হাতে নেয়া হয়েছে । উল্লেখ্য, আনসান মসজিদ বাংলাদেশীদের উদ্যোগে নির্মিত নিজেদের তহবিলে জায়গা কেনা প্রথম মসজিদ ।

সাহায্য পাঠানোর জন্য সংশ্লিষ্টদের যোগাযোগ করতে পারেন:
ডঃ মনোওয়ার হোসাইন- ০১০-৮৯৪৮-৩৪৪৭
ছোটন আহম্মেদ- ০১০-৩৩০৯-৩০৬০
আকিল- ০১০-৫৬৭১৯৯০৭

ব্যাংক একাউন্ট:
কোরিয়ান একচেঞ্জ ব্যাংক ( KEB)
একাউন্ট নাম্বার: ৬২০-১৭৬০৮৬-৫৮৭ ( 620-176086-587)
একাউন্টের নাম: হোসাইন মনোওয়ার ( Hussain Manwar )