cosmetics-ad

২২৪ রানে ইনিংস ঘোষণা বাংলাদেশের

Bangladesh-0120170205161959

জিমখানা গ্রাউন্ডে বাংলাদেশের ব্যাটিং অনুশীলনটা খুব একটা ভালো হলো না। দু’জন মাত্র ব্যাটসম্যান পেলেন হাফ সেঞ্চুরির দেখা। সৌম্য সরকার আউট হলেন ৫২ রান করে আর মুশফিকুর রহীম আউট হয়েছেন ৫৮ রান করে। তবে, দুই দিনের প্রস্তুতি ম্যাচে দলীয় ইনিংসকে খুব বেশি লম্বা করতে চাইলেন না বাংলাদেশ অধিনায়ক মুশফিকুর রহীম। ৮ উইকেটে ২২৪ রানেই ইনিংস ঘোষণা করে দিলেন তিনি।

হায়দরাবাদের জিমখানা গ্রাউন্ডে ভারতীয় ‘এ’ দলের বিপক্ষে ২ দিনের প্রস্তুতি ম্যাচে টস জিতে ব্যাট করতে নেমে শুরুটাই বাজে করতে হয়েছিল বাংলাদেশকে। তামিম ইকবাল আর ইমরুল কায়েস মিলে উপহার দিলেন মাত্র ১৭ রান। ১৩ রান করে আউট হন তামিম আর ইমরুল আউট হন ৪ রান করে। তৃতীয় উইকেটে মুমিনুল হক আউট হয়ে যান ৫ রান করে।

টপ অর্ডারে এই সেরা তিন ব্যাটসম্যানকে হারিয়ে ধুঁকতে থাকা বাংলাদেশকে টেনে তোলার চেষ্টা করেন সৌম্য সরকার। ৭৩ বলে ৫২ রান করেন তিনি। মাহমুদউল্লাহ করেন ২৩ রান। তবে সাব্বির রহমান আর মুশফিকুর রহীম মিলে ভালো রান যোগ করে দেন। এ দু’জন মিলে ৭১ রান যোগ করেন। ১০৬ বলে ৫৮ রান করেন মুশফিকুর রহীম।

৬৮ বলে ৩৩ রান করেন সাব্বির রহমান। লিটন দাস অপরাজিত থাকেন ৩৫ বলে ২৩ রান করেন। মেহেদী হাসান মিরাজ আউট হন শূন্য রানে। শেষ পর্যন্ত ৬৭ ওভার ব্যাট করে ২২৪ রানে ইনিংস ঘোষণা করে বাংলাদেশ।