Search
Close this search box.
Search
Close this search box.

কোরিয়ান ভাষার সহজ পাঠ – লেকচার ২-স্বরবর্ণ এবং ব্যঞ্জণবর্ণ

বাংলা অনলাইনে মুক্ত জ্ঞানের মেলা ‘শিক্ষক’ এর কোরিয়ান ভাষার অনলাইন কোর্স কোরিয়ান ভাষায় সহজ পাঠ। কোর্সটি পরিচালনা করছেন রিফাত ফারজানা। শিক্ষক ডট কমের পাশাপাশি বাংলা টেলিগ্রাফেও এই কোর্সের লেকচারগুলো নিয়মিতভাবে পাঠকদের জন্য দেওয়া হচ্ছে। আজকে দেখুন দ্বিতীয় লেকচার।

দ্বিতীয় লেকচারে সকলকে স্বাগত জানাচ্ছি।

chardike-ad

এই লেকচারটি ভিডিও আকারে করা হয়েছে। আমি চেষ্টা করেছি উচ্চারণ সহ বোঝাতে। তবে ভিডিও ডকুমেন্টেশানে আমি আসলে একেবারেই নতুন। তাই কিছু জায়গায় এনিমেশন হয়ত দ্রুত গিয়েছে আবার কোথাও ধীরে। ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ রইল।

সব লেকচার পেতে ভিসিট করুন www.shikkhok.com/ 

কোর্স শিক্ষকের সংক্ষিপ্ত পরিচিতি

আমি রিফাত ফারজানা পড়াশোনা করেছি মূলত সমাজবিজ্ঞানের ওপর। ঢাকা বিশ্ববিদ্যালয়ে সমাজবিজ্ঞান পড়াকালিন সময়ে মায়ের উৎসাহে ভর্তি হই আধুনিক ভাষা ইন্সটিটিউটের কোরিয়ান ভাষা বিভাগে। তারপর থেকেই কোরিয়ান ভাষার সাথে পথচলা। কোরিয়ার Chonbuk National University থেকে এক বছর মেয়াদী International Fellowship Research Program শেষ করে দেশে ফিরে বিশ্ববিদ্যালয়ের পড়াশোনা শেষ করি। কোরিয়ান ভাষায় উচ্চতর ডিপ্লোমা করি। তারপর যথাক্রমে কয়েকটি কোরিয়ান ভাষা শিক্ষা প্রতিষ্ঠান এবং কোরিয়ান দূতাবাসের উন্নয়ন শাখায় কাজ করেছি। বর্তমানে একটি ইন্টারন্যাশনাল এনজিওতে কাজ করছি পথবাসীদের জীবনমান উন্নয়ন নিয়ে। এছাড়াও একটি বেসরকারী বিশ্ববিদ্যালয়ে কোরিয়ান ভাষার খন্ডকালিন শিক্ষক হিসেবে তালিকাভূক্ত আছি।Untitled-2