Search
Close this search box.
Search
Close this search box.

মার্কসীটসহ এইচএসসি পরীক্ষার ফলাফল দেখুন

HSC-Result-2017২০১৭ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। পরীক্ষায় অংশ নেওয়া পরীক্ষার্থীদের মধ্যে পাস করেছে ৬৮ দশমিক ৯১ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ৩৩ হাজার ২৪২ জন। এর মধ্যে মাদ্রাসা শিক্ষাবোর্ডে ৭৭ দশমিক ২০ শতাংশ এবং কারিগরি বোর্ডে ৮১ দশমিক ৩৩ শতাংশ পরীক্ষার্থী পাস করেছে।

শিক্ষামন্ত্রালয় সূত্রে জানা গেছে, পরীক্ষার্থীরা নিজ শিক্ষা প্রতিষ্ঠান ছাড়াও শিক্ষা বোর্ডগুলোর ওয়েবসাইট (www.educationboard.gov.bd) থেকে ফল জানতে পারবেন।

তবে এই ওয়েবসাইট বা শিক্ষা প্রতিষ্ঠানে যাওয়া ফলাফলে নম্বরপত্র বা মার্কসীট পাওয়া যাবে না। নম্বরপত্রসহ ফলাফল পেতে আপনাকে ভিজিট করতে হবে www.eboardresults.com/app এই ঠিকানায়।

অ্যাপ ভিত্তিক এই সাইটে ব্যক্তিগক ফলাফল ছাড়াও পাবেন পুরো প্রতিষ্ঠানের ফলাফল। পাওয়া যাবে উপজেলা ও জেলার সমগ্র শিক্ষা প্রতিষ্ঠানের ফল। তবে এজন্য শিক্ষা প্রতিষ্ঠানের কোড নম্বর ব্যবহার করতে হবে।

hsc-result-with-markএছাড়া বরাবরের মতো যে কোনো মোবাইল থেকে এসএসএম করে এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল জানা যাবে। এ জন্য HSC লিখে স্পেস দিয়ে বোর্ডের প্রথম তিন অক্ষর স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০১৭ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফল জানিয়ে দেওয়া হবে।

chardike-ad

আলিমের ফল জানতে Alim লিখে স্পেস দিয়ে Mad স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০১৭ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফল পাওয়া যাবে।

এছাড়া এইচএসসি ভোকেশনালের ফল জানতে HSC লিখে স্পেস দিয়ে Tec লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০১৭ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফল জানিয়ে দেওয়া হবে।