Search
Close this search box.
Search
Close this search box.

কাবাডি এখন জাপানে

japan
পুরস্কার বিতরণের দৃশ্য

বাংলাদেশের জাতীয় খেলা কাবাডির ঐতিহ্য তুলে ধরতে জাপানে প্রথমবারের মতো অনুষ্ঠিত হয়েছে বাংলাদেশ অ্যাম্বাসি কাবাডি প্রতিযোগিতা। গতকাল ৩০ জুলাই রোববার টোকিওর অদূরে তাইশো বিশ্ববিদ্যালয়ের (Taisho University) জিমনেশিয়ামে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। জাপানের বাংলাদেশ দূতাবাস আয়োজিত এই প্রতিযোগিতায় সার্বিক সহযোগিতা প্রদান করে জাপান কাবাডি অ্যাসোসিয়েশন ও তাইশো বিশ্ববিদ্যালয়।

প্রতিযোগিতায় বিক্রমপুর রাইডার্স, জয় বাংলা স্পোর্টস, চিবা বেঙ্গল টাইগারস ও তাইশো বিশ্ববিদ্যালয় নামে চারটি দল অংশগ্রহণ করে। প্রতিযোগিতায় বিক্রমপুর রাইডার্স তাইশো বিশ্ববিদ্যালয়কে ২৫-১৫ পয়েন্টে হারিয়ে চ্যাম্পিয়ন হয়।

chardike-ad
japan
রাবাব ফাতিমার সঙ্গে চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের খেলোয়াড়েরা

জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত রাবাব ফাতিমা এই প্রতিযোগিতার উদ্বোধন করেন। তিনি সকল খেলা উপভোগ করেন এবং বিজয়ী দলের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

এ সময় রাষ্ট্রদূত বলেন, এই আয়োজন জাপানে বসবাসরত বাংলাদেশিদের জন্য আনন্দ বিনিময়ের একটি মাধ্যম। তিনি আশা প্রকাশ করেন এ রকম অনুষ্ঠান প্রবাসী বাঙালিদের সম্প্রীতির বন্ধনকে আরও মজবুত করবে।

japan
রাবাব ফাতিমার সঙ্গে জাপানি খেলোয়াড়েরা

খেলা উপলক্ষে বিপুলসংখ্যক বাংলাদেশি ও জাপানির সমাগম হয় তাইশো বিশ্ববিদ্যালয়ে। বাংলাদেশ দূতাবাসের সকল কর্মকর্তা ও কর্মচারীরা এ সময় উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি