cosmetics-ad

হেলিকপ্টার থেকে ঝাঁপিয়ে পাইলটের আত্মহত্যা

belgium-pilot

বেলজিয়ামে সামরিক হেলিকপ্টার থেকে ঝাঁপিড়ে পরে আত্মহত্যা করেছেন কপ্টারটির পাইলট। গত রোববার একটি সামরিক মহড়া চলার সময় স্লাচটোফার ভিনসেন্ট নামে ৩৪ বছর বয়সী ওই পাইলট চপার থেকে ঝাঁপিয়ে আত্মহত্যা করেন। বেলজিয়ামের পূর্বাঞ্চলে হওয়া এই মহড়ায় অংশ নেয়া অগস্টা-১০৯ হেলিকপ্টার থেকে এই ঘটনা ঘটে বলে স্থানীয় সংবাদ মাধ্যমের বরাত দিয়ে জানিয়েছে বিবিসি।

প্রতিবেদনে বলা হয়, মহড়ায় সেই হেলিপটার থেকে ৩জন প্যারাট্রুপার ঝাঁপিয়ে পড়েন। তাদের সাথে প্যারাস্যুট থাকলেও পাইলটের সাথে প্যারাস্যুট ছিল না। চপারটির কো-পাইলট জানান, তিনি অন্য প্যারাট্রুপারদের জাম্প করতে সাহায্য করছিলেন। হঠাৎ তিনি দেখেন পাইলটের আসনে নেই ভিনসেন্ট। তার পাশে স্লাইড দরজাটি খোলা ছিল এবং পাইলট অন্যদের সাথে রেডিও সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছিলেন। এসময় হেলিকপ্টারটি ভূমি থেকে প্রায় ৭০০ মিটার উপরে অবস্থান করছিল। এরপর হেলিকপ্টারের নিয়ন্ত্রণ নিয়ে তিনি নিরাপদে অবতরণ করেন।

ঘটনার পরপরই ঘটনাস্থলে একটি উদ্ধারকারী দল পাঠানো হয়। কিন্তু রোববার রাত পর্যন্তও পাইলটকে খুঁজে না পেলে সোমবার আবার খোঁজা শুরু হয়। পরে পাইলটের মৃতদেহ খুঁজে পায় তারা। ফরেনসিক দল, প্রাথমিকভাবে এটিকে আত্মহত্যা হিসেবেই দেখছেন। তবে ঠিক কোন কারণে পাইলট আত্মহত্যা করে থাকতে পারেন তা এখনো জানা যায়নি। পুরো ঘটনাটি পুলিশ তদন্ত করে দেখছে।

সূত্র : বিবিসি