sentbe-top

বাংলাদেশ কমিউনিটি ইন কোরিয়া’র সমন্বয় কমিটির প্রথম সাধারন সভা অনুষ্ঠিত

অনলাইন প্রতিবেদক, ২২ সেপ্টেম্বর, সিউল:

বাংলাদেশ কমিউনিটি ইন কোরিয়া’র সমন্বয় কমিটির সাধারন সভা শুক্রবার সিউলের একটি স্থানীয় হোটেলে অনুষ্ঠিত হয়। ১ সেপ্টেম্বর সমন্বয় কমিঠি গঠিত হওয়ার পর এটাই ছিল প্রথম সভা। সভায় বাংলাদেশ কমিউনিটি ইন কোরিয়া’র কার্যক্রম গতিশীল করতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়। সবার সম্মতিক্রমে সভায় আটটি উপকমিটি গঠন করা হয়। উপকমিটিগুলো হল গঠনতন্ত্র বিষয়ক উপকমিটি, দাপ্তরিক উপকমিটি, অর্থ বিষয়ক কমিটি, সাংস্কৃতিক বিষয়ক কমিটি, প্রচার ও প্রকাশনা সমাজকল্যাণ বিষয়ক কমিটি, খেলাধুলা বিষয়ক কমিটি, ধর্ম বিষয়ক কমিটি, ব্যবসায়িক ও আর্থ সামাজিক উন্নয়ন বিষয়ক কমিটি।

1368717_293087620833375_700287814_n১৯ অক্টোবর বিকেল ৫টায় পরবর্তী সাধারণ সভার দিন নির্ধারণ করা হয়। পরবর্তী সভায় গঠনতন্ত্র উপকমিটির পক্ষ থেকে একটি খসড়া উপস্থাপন করা হবে যা সকল সদস্যের মতামতের ভিত্তিতে পাশ করা হবে।

সমন্বয়ক কমিটির সদস্যবৃন্দ আশাপ্রকাশ করে বলেন ‘বাংলাদেশ কমিউনিটি ইন কোরিয়া’র একটি পুর্নাংগ কমিটি অতি শীঘ্রই গঠন করা হবে। কোরিয়ায় বাংলাদেশীদের দীর্ঘদিনের প্রত্যাশার একটি সংগঠন বাংলাদেশ কমিউনিটি ইন কোরিয়া। কোরিয়ায় বসবাসরত সকল বাংলাদেশীদের জন্য কাজ করবে এই কমিউনিটি। কোরিয়ায় বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করার জন্য এই সমন্বয় কমিটি একনিষ্টভাবে কাজ করবে। কোরিয়ায় অন্যান্য দেশ অনেক আগে থেকেই ঐক্যবদ্ধভাবে কাজ করে আসছে। দেরীতে হলেও বাংলাদেশীদের একটি একক ফ্ল্যাটফর্ম কোরিয়াতে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করবে।

sentbe-top