Search
Close this search box.
Search
Close this search box.

এন্ড্রু কিশোরকে নিয়ে কনক চাঁপার আবেগঘন স্ট্যাটাস

konok-capa-androuজনপ্রিয় সংগীত তারকা এন্ড্রু কিশোরের জন্মদিন আজ (শনিবার)। জনপ্রিয় এ গায়কের জন্মদিনে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে স্মৃতিচারণ করেছেন আরেক কণ্ঠশিল্পী কনক চাঁপা। বলে রাখা ভালো, এন্ড্রু কিশোর-কনকচাঁপা একসঙ্গে কয়েক শতাধিক গানে কণ্ঠ দিয়েছে। এন্ড্রু কিশোরের জন্মদিনে কনক চাঁপা স্ট্যাটাসে আবেগঘন কিছু কথা ওঠে এসেছে। কনক চাঁপার স্ট্যাটাস্টি তুলে ধরা হলো…

এন্ড্রু কিশোর! একটি বিস্ময়কর দমের নাম, যে দম থেকে সুর বেরিয়ে ছড়িয়ে পড়ে আকাশে বাতাসে নদীতে সাগরে এবং যেখানে যেখানে ছড়ায় তাদের সবাইকেই জড়ায় সুরের আরামদায়ক উষ্ণতায়।

chardike-ad

তার কণ্ঠে কি আছে আমি কি করে বলি! গান শুনে খালি মনে হয় কোন দিক থেকে তরল সোনা গলে গলে পড়ছে। তাতে প্রেম অভিমান কান্না কটাক্ষ চিৎকার রাগ সব অলঙ্গকারের কাজ করছে। রেকর্ডিং এর মেশিনের কাটা জানে এন্ড্রু কিশোরের ভার ও ধার কি। ভয়ঙ্কর! যেন আস্ত নায়াগ্রা জলপ্রপাত একই সঙ্গে ভয়ঙ্কর ও সুন্দর!

কিশোর দার সঙ্গে পয়লা দেখা প্লে-ব্যাকেই। এছাড়া আর তাকে দেখার উপায়ই কি! সুরকার মইনুল ইসলাম খানের সুর ও সঙ্গীতায়োজনে নাফরমান ছবির মহরত এর গান শ্রুতি স্টুডিওতে ছিয়াশি সালের জানুয়ারিতে। আমি নিতান্তই ছোট মানুষ। ভয় পাচ্ছিলাম, এত বড় শিল্পী! গাইতে গিয়ে দেখি ইয়াল্লা, উনি যেন আমার বড় ভাই, পয়লা হাসিতেই বাজিমাত।

এরপর তার সাথে কত গান গাইলাম, কত মঞ্চ কাঁপলো (আমার গানে মঞ্চ কাঁপেনা কিন্তু কিশোর দার গানে আমি, আমরা, ও মঞ্চ নিয়মিত ই কাঁপে) কত বিদেশে গেলাম! আপন বড়ভাইয়ের মতো হয়েও তিনি এখনো আমার কাছে বিস্ময়। আপাতদৃষ্টিতে রাগী রাগী মানুষটা আসলে খুবই ফুর্তিবাজ। সবার বিপদে আপদে সময়মত দাঁড়িয়ে যান সবার আগে। পারিনা বলে কোন কথা তাঁর অভিধানে নেই।

তার সঙ্গে হাজার হাজার গান গেয়েছ। তিনি আমাকে চেনেন এ ভাবনাতেই আমি আপ্লুত হই এখনো, কিশোর দা হয়তো তা জানেনই না। আমি ধন্য তিনি আমাকে অত্যাধিক স্নেহ করেন। এ জীবনে কতই না পেলাম! আজ এ বিস্ময়কর কণ্ঠরাজের জন্মদিন। শুভকামনা এ সম্পদের জন্য। দীর্ঘদিন সুস্থ হয়ে আমাদের মধ্যে বেঁচে থাকুন বাংলাদেশের সুরের রাজা!