Search
Close this search box.
Search
Close this search box.

মেধাবী ও অসহায়দের পাশে প্রবাসী সংগঠন

gwalondoমেধাবী অথচ অর্থের অভাবে পিছিয়ে পড়া দরিদ্র শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়েছে গোয়ালন্দ প্রবাসী ফোরাম। দক্ষিণ কোরিয়াসহ বিভিন্ন দেশে ছড়িয়ে থাকা গোয়ালন্দ প্রবাসীদের নিয়ে এই সংগঠনটি গত শুক্রবার সন্ধ্যায় গোয়ালন্দ শহীদ স্মৃতি সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে তিনজন শিক্ষার্থীকে আর্থিক সহায়তা প্রদান করে।

সহায়তাপ্রাপ্ত তিনজন শিক্ষার্থী হলেন খুলনা মেডিকেলে ভর্তির সুযোগ পাওয়া আয়শা সিদ্দিকা স্বর্ণা, জাতীয় শিশু পুরষ্কার পাওয়া কণ্ঠশিল্পী তৌকির আহমেদ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পাওয়া দরিদ্র পরিবারের সন্তান উজ্জল। প্রত্যেকের হাতে নগদ বিশ হাজার টাকা করে প্রদান করা হয়।

chardike-ad

সংগঠনটি সৌদি আরবে সড়ক দূর্ঘটনায় নিহত দুই শ্রমিকের অসহায় পরিবারের হাতে বিশ হাজার টাকা করে সহযোগিতার অর্থ তুলে দেয়। এর আগে উপজেলার বিভিন্ন এলাকায় বন্যায় ক্ষতিগ্রস্থ ও অসহায় ১০ টি পরিবারের মাঝে তাদের বাড়িতে গিয়ে নগদ ৪ হাজার টাকা করে বিতরণ করা হয়।

এ সকল কাজে অংশ গ্রহণ করেন প্রবীন শিক্ষক নির্মল কুমার চক্রবর্তী, অধ্যাপক নুরুজ্জামান ফকীর, আশরাফুল আলম, সাংবাদিক আজু শিকদার, সাংবাদিক শামীম শেখ, শিক্ষক আবুল কাশেম, অহিদুল সুজাত, লুৎফর রহমান প্রমুখ।

গোয়ালন্দ প্রবাসী ফোরামের উদ্যোক্তা দক্ষিণ কোরিয়া প্রবাসী সাইফুল ইসলাম জানান  যেহেতু আমরা যারা সংগঠক তারা কেউ দেশে থাকি না। তাই অরাজনৈতিক সর্বজন শ্রদ্ধেয় এলাকার কিছু মানুষ আমাদের কর্মকান্ডকে সফল করেছেন। আমি তাদেরকে ধন্যবাদ জানাই। আগামীতেও গোয়ালন্দ প্রবাসী ফোরাম অসহায় মানুষের পাশে থাকবে।