Search
Close this search box.
Search
Close this search box.

শ্বাসরুদ্ধ ম্যাচে ঢাকার জয়

dhaka-bplদিনের প্রথম ম্যাচে মিরপুর শেরে-ই-বাংলা স্টেডিয়ামে টস জিতে আজ খুলনা টাইটান্সকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান ঢাকার অধিনায়ক সাকিব আল হাসান। আগে ব্যাট করতে নেমে কার্লোস বাফেটের ফিফটিতে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৫৬ রান করে খুলনা। ১৫৭ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৪১ রানেই ৫ উইকেট হারিয়ে বিপাকে পড়ে ঢাকা। সেখান থেকে কিরেন পোলার্ড ২৪ বলে ৩ চার ও ৬ ছক্কায় ৫৫ রানের ইনিংস খেলে দলের জয়ের ভিত গড়ে দিয়ে যান।

এরপর জহুরুল ইসলাম অমি ও মোসাদ্দেক হোসেন সৈকত মিলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। জহুরুল ৩৯ বলে ৪৫ রানে অপরাজিত থাকেন। তার সঙ্গে ১৪ রানে অপরাজিত থাকেন সৈকত। তাতে ১৯.৫ বলে ৬ উইকেট হারিয়ে জয়ের বন্দরে নোঙর করে ঢাকা ডায়নামাইটস।

chardike-ad

১৫ ওভার শেষ খুলনা টাইটান্সের রান ছিল ৪ উইকেটে ৯৩। শেষদিকে খুলনার হয়ে ঝড় তোলেন ক্যরিবীয় ব্যাটসম্যান কার্লোস ব্রাফেট। শেষ ৫ ওভারে খুলনার ব্যাটসম্যানরা রান তুলেছেন ৬৩।

দলটির হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ ৬৪ রান করে অপরাজিত ছিলেন ব্রাফেট। ২৯ বল খেলে ৪টি চার ও ৬টি ছক্কা হাঁকান তিনি। এ ছাড়া রাইলো রুশোর ব্যাট থেকে আসে ৩৪ রান। ওপেনিংয়ে নেমে ২৪ রান করে নাজমুল হোসেন শান্ত।

বল হাতে ঢাকার হয়ে আবু হায়দার রনি ২টি উইকেট নেন। এ ছাড়া সুনীল নারিন, মোসাদ্দেক হোসেন ও সাকিব আল হাসান একটি করে উইকেট নেন।