Search
Close this search box.
Search
Close this search box.

সেমিফাইনাল থেকে বাদ পড়লেন জেসিয়া

jessiaমিস ওয়ার্ল্ড-২০১৭ প্রতিযোগিতার সেমিফাইনাল থেকে বাদ পড়েছেন বাংলাদেশ থেকে অংশ নেয়া ‌‌‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ জেসিয়া ইসলাম। এর আগে তিনি ‘গ্রুপ সিক্স’ থেকে বিজয়ী হয়ে বিশ্বসুন্দরী প্রতিযোগিতার সেরা ৪০-এ ছিলেন।

২০ সেমি-ফাইনালিস্টকে নিয়ে স্থানীয় সময় শনিবার সন্ধ্যায় মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হবে। এতে উপস্থিত থেকে প্রতিযোগিতার আনুষ্ঠানিকতা শেষে স্থানীয় সময় রোববার (১৯ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে চীন থেকে ঢাকার উদ্দেশে রওনা হবেন জেসিয়া।

‌‌‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’র আয়োজক প্রতিষ্ঠান অন্তর শোবিজের চেয়ারম্যান স্বপন চৌধুরী বলেন, বিশ্বের ১২০টি দেশের মধ্যে জেসিয়া ইসলাম সেরা চল্লিশে ছিলেন। প্রথমবারের মতো এই প্রতিযোগিতায় অংশ নিয়ে আমাদের অবস্থান ইতিবাচক বলে মনে করি। তিনি বলেন, মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় নিরাপত্তার বিষয়টি ছিল চোখে পড়ার মতো। প্রতিযোগীরা নিজের বাড়ির মতো সেখানে নিরাপদ পরিবেশে থাকতে পেরেছেন। আগামীতে বাংলাদেশি মেয়েদের এই প্রতিযোগিতায় অংশ নিতে আগ্রহ সৃষ্টি করবে।

মিস ওয়ার্ল্ড বাংলাদেশের সেমিফাইনালে অস্ট্রেলিয়া, ব্রিটিশ ভার্জিন আইল্যান্ড, ব্রাজিল, কুক আইল্যান্ড, ইংল্যান্ড, ফিজি, ফ্রান্স, ভারত, ইন্দোনেশিয়া, মঙ্গোলিয়া, নেপাল, নিউজিল্যান্ড, ফিলিপাইন, রাশিয়া, স্লোভাকিয়া ও সাউথ আফ্রিকার প্রতিযোগী উত্তীর্ণ হয়েছেন। এসব প্রতিযোগীর মধ্য থেকে চূড়ান্ত প্রতিযোগিতার মাধ্যমে মিস ওয়ার্ল্ড-২০১৭ নির্বাচিত করবেন বিচারকরা।

প্রসঙ্গত, গেল ২৯ সেপ্টেম্বর সন্ধ্যায় ঢাকার বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারের নবরাত্রি মিলনায়তনে মিস ওয়ার্ল্ড বাংলাদেশ আয়োজনের গ্র্যান্ড ফিনালেতে প্রথম রানারআপ হয়েছিলেন জেসিয়া ইসলাম। পরে অভিযোগ ওঠে, বিচারকদের রায়ে নয়, আয়োজকদের ঘোষণায় এ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছিলেন জান্নাতুল নাঈম ওরফে এভ্রিল। পরে তার বিরুদ্ধে বিয়ের তথ্য গোপনের অভিযোগও ওঠে। অভিযোগ প্রমাণিত হওয়ায় জান্নাতুল নাঈমকে দেয়া সেই খেতাব বাতিল করা হয়। সেই মুকুট এখন জেসিয়া ইসলামের মাথায়।

chardike-ad