Search
Close this search box.
Search
Close this search box.

১৩ মাস জেল খেটে অবশেষে জামিন পেলেন তাপস পাল

tapos-palএক বছর এক মাস জেল খেটে অবশেষে জামিনে মুক্তি পেলেন অভিনেতা তাপস পাল। আজ বৃহস্পতিবার ভারতের উড়িষ্যা রাজ্যের কটক আদালত থেকে এক কোটি রুপির মুচলেকায় জামিন পেলেন তৃণমূল কংগ্রেসের এই সংসদ সদস্য।

২০১৬ সালের ৩০ ডিসেম্বর পশ্চিমবঙ্গের বেসরকারি অর্থলগ্নি সংস্থা রোজভ্যালি কেলেঙ্কারিতে সিবিআইর হাতে গ্রেপ্তার হন তাপস পাল। প্রথমে তাঁকে পশ্চিমবঙ্গের সল্টলেকের সিবিআই দপ্তরে ডেকে দীর্ঘক্ষণ জেরা করা হয়। জেরাতে অসংগতিপূর্ণ তথ্য দেওয়ায় তাঁকে গ্রেপ্তার করা হয়।

chardike-ad

সিবিআই দাবি করে, তাপস পাল রোজভ্যালি থেকে একাধিকবার মোটা অঙ্কের অর্থ নিয়েছিলেন। তাপস পালের স্ত্রী নন্দিনী পালও ওই সংস্থা থেকে অর্থ নিয়েছিলেন।

রোজভ্যালি-কাণ্ডের প্রথম মামলা হয় উড়িষ্যা রাজ্যে, তাই সেখানকার আদালতে নিয়ে যাওয়া হয় তাপস পালকে। আদালতের নির্দেশে তাঁকে জেলে পাঠানো হয়। কিন্ত জেলে কিছুদিন থাকার পর তিনি গুরুতর অসুস্থ হওয়ায় তাঁকে উড়িষ্যার একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই ভর্তি ছিলেন তিনি।

রোজভ্যালি-কাণ্ডে তাপস পালের পাশাপাশি গ্রেপ্তার করা হয় তৃণমূলের সংসদ সদস্য সুদীপ বন্দ্যোপাধ্যায়কেও। ২০১৭ সালের জানুয়ারি মাসে গ্রেপ্তার হন সুদীপ। যদিও ওই বছরের ১৯ মে শর্ত সাপেক্ষে জামিনে মুক্তি পান তিনি।