sentbe-top

শীতকালীন অলিম্পিকে গাড়ি চুরি করে ধরা পড়লেন কানাডিয়ান অ্যাথলেট

winter-olympicদক্ষিণ কোরিয়ায় অনুষ্ঠিত হয়ে গেল শীতকালীন অলিম্পিক। কানাডা থেকে সেই প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন কানাডার স্কি প্রতিযোগী ডেভিড ডানকান। তবে এবার খবরের শিরোনামে স্কি খেলায় কোনো সাফল্যের জন্য নয় বরং গাড়ি চুরির জন্য গ্রেপ্তার হয়ে খবরের শিরোনাম হয়েছেন তিনি।

কানাডিয়ান সেই স্কি প্রতিযোগীকে গত শুক্রবার রাতে গ্রেপ্তার করে পুলিশ। শুধু তিনি নন, তার স্ত্রী ও সন্তানকেও জেলে কাটাতে হয় শুক্রবার রাতটি। এরপর জামিনে ছাড়া পান তারা। তারা একটি গাড়ি চুরি করে তা নিয়ে অলিম্পিক ভিলেজে গিয়েছিলেন বলে জানিয়েছে পুলিশ।

এ বিষয়ে খেলোয়াড়ের পক্ষ থেকে বলা হয়েছে, সেদিন খুবই ঠাণ্ডা পড়েছিল। শহরের কেন্দ্রস্থল থেকে তাদের অলিম্পিক ভিলেজে যাওয়ার প্রয়োজন ছিল। এ সময় শহরের মাঝেই গাড়িটি স্টার্ট দেওয়া অবস্থায় পেয়ে যান তারা। এরপর আর কিছু না ভেবে গাড়িটি চালিয়ে নিয়ে সোজা অলিম্পিক ভিলেজে গিয়ে নেমে পড়েন।

চুরি যাওয়া গাড়িটি ছিল একটি পিংক রঙের হামার। প্রায় দুই মাইল দূরত্বে গিয়ে গাড়িটি ছেড়ে দিলেও পুলিশ সেই গাড়ি চুরির দায় থেকে ছাড়েনি ডেভিড ডানকান ও তার পরিবারকে। তদন্ত করতে গিয়ে ঠিকই ধরা পড়ে যায় তারা।

পরে এক পরীক্ষায় ডেভিড ডানকানের রক্তে মাত্রাতিরিক্ত অ্যালকোহল পাওয়া যায়। গাড়ি চুরির অভিযোগের পাশাপাশি বাড়তি অ্যালকোহল পান করে গাড়ি চালানোর অভিযোগও আনা হয়েছিল তার বিরুদ্ধে।

অলিম্পিক কমিটি এ ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেছে। এছাড়া ডানকান ও কানাডিয়ান দলের পক্ষ থেকে দুঃখ প্রকাশ করা হয়। এরপর পুলিশ তদন্ত শেষ করে বিষয়টি নিষ্পত্তির ঘোষণা দিয়েছে।

সূত্র: সিএনএন

sentbe-top