Search
Close this search box.
Search
Close this search box.

গেইল ঝড় চলছেই

chris-gayleচলতি আইপিএলের নিলামে সূলভ মূল্যে পেয়েও ক্রিস গেইলকে কিনতে আগ্রহ দেখায়নি কোন দল। সেই জেদটাই হয়তো তিনি মেটাচ্ছেন পাঞ্জাবের হয়ে ব্যাট করার সুযোগ পেয়ে। টানা তৃতীয় ম্যাচে গেইল ঝড়ে মাতল আইপিএল। তার ব্যাটে চড়ে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে সহজ জয়ের পথে এগুচ্ছে পাঞ্জাব।

কলকাতার ইডেন গার্ডেন্সে স্বাগতিকদের দেয়া ১৯২ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে গেইল ঝড়ে মাত্র ৮.২ ওভার ব্যাট করে বিনা উইকেটে ৯৬ রান তুলে ফেলেছে কিংস ইলেভেন পাঞ্জাব। বৃষ্টির কারণে আপাতত বন্ধ আছে খেলা।

chardike-ad

প্রথম দুই ম্যাচ বেঞ্চে বসে কাটানো গেইল টানা তৃতীয় ম্যাচের মতো প্রমাণ করলেন এখনো ফুরিয়ে যাননি তিনি। বৃষ্টি নামার আগে মাত্র ২৭ বলে ৪৯ রান করে অপরাজিত থাকেন গেইল। ৫টি চারের পাশাপাশি ৪টি গেইলীয় ছক্কা মারেন তিনি। উদ্বোধনী জুটিতে তার সঙ্গী লোকেশ রাহুল ৭ চার এবং ১ ছক্কার মারে ২৩ বল খেলে ৪৬ রান করে অপরাজিত আছেন।

পাঞ্জাবের তৃতীয় ম্যাচে একাদশে সুযোগ পান ক্রিস গেইল। চেন্নাই সুপার কিংসের বিপক্ষে সেই ম্যাচে মাত্র ৩৩ বলে ৬৩ রানের ইনিংস খেলেন গেইল। আর চতুর্থ ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে হাঁকান চলতি মৌসুমের প্রথম সেঞ্চুরি। ১০৪ রানের অপরাজিত সেঞ্চুরিতে ১টি চারের পাশে ১১টি ছক্কা হাঁকান ক্যারিবীয় এই দানব। মাত্র তিন ম্যাচেই এখনও পর্যন্ত আইপিএলের সর্বোচ্চ রান সংগ্রাহক হয়ে গেলেন গেইল।