sentbe-top

শাহজালাল বিমানবন্দরে ৬০০ টাকা প্রতারণায় ৪০ হাজার টাকা জরিমানা

shajalam-airportহযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক প্রতারককে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এক যাত্রীকে প্রতারণা করে ব্যাগ র‌্যাপিং করে ৬০০ টাকা বিল আদায় করার অভিযোগে ফারিয়া এন্টারপ্রাইজ নামের র‌্যাপিং কোম্পানির মঞ্জুরুল নামে এক কর্মীকে এ জরিমানা করা হয়।

জানা যায়, মানিকগঞ্জ জেলার জলিল নামের এক ব্যক্তি সৌদি আরব যাচ্ছিলেন। বিমানবন্দরে ঢোকার পরপরই র‌্যাপিং মেশিনের এক অপারেটর তাকে ডেকে নিয়ে ব্যাগ র‌্যাপিং করতে হবে বলে জানান। এ সময় তিনি, ব্যাগ র‌্যাপিং ছাড়া এয়ারলাইন্স ব্যাগ বুকিং নেয় না বলে জানান এবং ব্যাগ র‌্যাপিং বাধ্যতামূলক বলেও জানান।

পরে জলিলের অনিচ্ছা সত্ত্বেও অপারেটর দুটি ব্যাগ র‌্যাপিং করেন। এরপর জলিলের কাছে ৬০০ টাকা চান। কিন্তু জলিলের কাছে মাত্র ৪০০ টাকা ছিল। ৪০০ টাকা তাকে দেয়ার পরেও বাকি ২০০ টাকার জন্য একটি বিকাশ নম্বর দেন।

জলিলের এই ঘটনা শুনে ফেলেন সৌদি এয়ারলাইন্সের এক কর্মকর্তা। তিনি জলিলকে বিমানবন্দরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ ইউসুফ বনসুরির কাছে নিয়ে যান।

ম্যাজিস্ট্রেট ঘটনার সত্যতা পাওয়ায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে র‌্যাপিং কোম্পানি মেসার্স ফাহারিয়ার এন্টারপ্রাইজের মনজুরুল হাসানকে ৪০ হাজার টাকা জরিমানা করেন।

সূত্র- যুগান্তর

sentbe-top