sentbe-top

ব্রিটেন, ফ্রান্স ও জার্মানিকেও বিশ্বাস করি না: ইরান

khameniইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী হাজার হাজার শিক্ষক ও বুদ্ধিজীবীর এক সমাবেশে পরমাণু সমঝোতা এবং যুক্তরাষ্ট্রের আচরণের ব্যাপারে তার দৃষ্টিভঙ্গি তুলে ধরেছেন।

তিনি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের হাল্কা বুদ্ধি ও বোকামিপূর্ণ বক্তব্যের কথা উল্লেখ করে বলেছেন, ট্রাম্প তার বক্তব্যে দশটিরও বেশি মিথ্যা কথা বলা ছাড়াও ইরানের সরকার ও জনগণকে হুমকি দিয়েছেন। আমি ইরানি জাতির পক্ষ থেকে বলছি, মি. ট্রাম্প আপনি জঘন্য ভুল করছেন।

যুক্তরাষ্ট্রের আচরণ ও বেআইনি কর্মকাণ্ডকে কোনোভাবেই হাল্কা করে দেখার সুযোগ নেই উল্লেখ করে ইরানের সর্বোচ্চ নেতা বলেন, যুক্তরাষ্ট্রের টার্গেট কোনো একটি দল বা ব্যক্তিকে উৎখাত করা নয় বরং ইরানের জনগণ ও দেশটির ইসলামি শাসনব্যবস্থাকে ধ্বংস করাই তাদের মূল উদ্দেশ্য।

তিনি বলেন, ইরানে ইসলামি বিপ্লব বিজয়, ইসলামি সরকার প্রতিষ্ঠা এবং এদেশে যুক্তরাষ্ট্রের প্রভাব খর্ব হওয়ার কারণে ওয়াশিংটন ক্ষুব্ধ ও হতাশ এবং এ কারণেই তাদের শত্রুতা অব্যাহত রয়েছে।

আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী আরও বলেছেন, শত্রুরা চায় ইরানে ইসলামি শাসনব্যবস্থাকে উৎখাত করে বিপুল প্রাকৃতিক সম্পদের অধিকারী ও ভূ-কৌশলগত দিক থেকে গুরুত্বপূর্ণ এ দেশটির ওপর ফের নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করতে।

যুক্তরাষ্ট্র গত ৪০ বছর ধরে নানা উপায়ে ও ছলচাতুরীর মাধ্যমে ইরানের ইসলামি সরকারব্যবস্থার পতন ঘটানোর চেষ্টা করে আসছে।

sentbe-top