sentbe-top

বাংলাদেশে বিনিয়োগ করতে আগ্রহী দক্ষিণ কোরিয়া

বক্তব্য রাখছেন দক্ষিণ কোরিয়ার চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (কেসিসি) নির্বাহী ভাইস চেয়ারম্যান জুন দং কিম ও রাষ্ট্রদূত আবিদা ইসলাম

বাংলাদেশে বিনিয়োগে আগ্রহ দেখিয়েছেন দক্ষিণ কোরিয়ার ব্যবসায়ীরা। বাংলাদেশে বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের ব্যবসায়ী প্রতিনিধি পাঠানোর উদ্যোগ নিবেন বলেও জানিয়েছেন দেশটির অন্যতম ব্যবসায়ী সংগঠন দক্ষিণ কোরিয়ার চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (কেসিসি) নির্বাহী ভাইস চেয়ারম্যান জুন দং কিম ও আমদানিকারক সমিতির ভাইস চেয়ারম্যান হিউন মিয়ং কিম।

আজ  শুক্রবার দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলে প্রথমবারের মতো বাংলাদেশ দূতাবাস ও বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) যৌথ উদ্যোগে আয়োজিত বিনিয়োগ সেমিনারে এ তথ্য জানানো হয়। অনুষ্ঠানে বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী দক্ষিণ কোরিয়ার বিভিন্ন ব্যবসায়ী প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা অংশ নেন।

বক্তব্য রাখছেন বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী চেয়ারম্যান কাজী এম আমিনুল ইসলাম

সেমিনারে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী চেয়ারম্যান কাজী এম আমিনুল ইসলাম, দক্ষিণ কোরিয়ায় বাংলাদেশের রাষ্ট্রদূত আবিদা ইসলাম ও পেট্রোবাংলার চেয়ারম্যান আবুল মনসুর মো. ফাইজুল্লাহসহ বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তা, বিশেষ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ ও বেসরকারি খাতের বিভিন্ন সেক্টরের প্রতিনিধি এবং প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ীরা যোগ দেন।

বিডার নির্বাহী চেয়ারম্যান ও বাংলাদেশের রাষ্ট্রদূত অনুষ্ঠানে দেশের আর্থ-সামাজিক উন্নয়নের চিত্র এবং বিনিয়োগের ক্ষেত্রে সরকারের দেওয়া সুযোগ-সুবিধার কথা তুলে ধরে জানান, বাংলাদেশে কোরিয়ান বিনিয়োগকারীদের নতুন নতুন খাতে বিনিয়োগের প্রচুর সুযোগ রয়েছে।

সেমিনারে বাংলাদেশ ও দক্ষিণ কোরিয়ার বিভিন্ন সেক্টরে প্রতিনিধিগণ বিভিন্ন সেক্টরে বিনিয়োগ নিয়ে বিস্তারিত মতবিনিময় করেন। সেমিনার শেষে বিডার নির্বাহী চেয়ারম্যান প্রবাসী বাংলাদেশী ব্যবসায়ীদের সাথে পৃথকভাবে মতবিনিময় করেন ।

ইজাজুল হক, বিশেষ প্রতিনিধি, বাংলা টেলিগ্রাফ।

sentbe-top