cosmetics-ad

দেশে পৌঁছেছেন সৌদি আরবে নির্যাতিত ৫ নারী শ্রমিক

soudi bangladeshi woman

জীবিকার তাগিদে সৌদি আরবে গিয়ে নির্যাতিত হওয়া নারী শ্রমিকদের পাঁচজন দেশে পৌঁছেছেন। গতকাল শুক্রবার রাতে তাদের বহনকারী ফ্লাইট শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে বলে জানান হিউম্যান রিসোর্স অ্যান্ড হেলথ ফাউন্ডেশনের সাংগঠনিক সম্পাদক ও সাংবাদিক সোনিয়া দেওয়ান প্রীতি।

এর আগে, বৃহস্পতিবার রাতে রিয়াদে বাংলাদেশ দূতাবাসের কাউন্সেলর (শ্রম) সারওয়ার আলম জানিয়েছিলেন, তাদের ক্যাম্পে থাকা ৯ নারীকেই তিন থেকে চার দিনের মধ্যে বাংলাদেশে পাঠানো সম্ভব হবে।

ফিরে আসা পাঁচ নারী শ্রমিক হচ্ছেন- ঢাকার লালবাগের সুমাইয়া কাজল, মুন্সীগঞ্জের টঙ্গিবাড়ীর পিংকি, ময়মনসিংহের ফুলপুরের মাজেদা, ভোলার রিনা ও নওগাঁর সুখী।

মানবাধিকারকর্মী সোনিয়া দেওয়ান প্রীতি জানান, গতকাল রাত ১১টায় এমিরেটস এয়ারলাইন্সের EK584 নম্বর ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেছেন নির্যাতনের শিকার নারীদের ৫ জন। এদের সবাইকে নিজ নিজ বাড়িতে পৌঁছে দেওয়া হবে।

গৃহকর্মী হিসেবে সৌদি আরব যাওয়া ওই নারীরা নির্যাতনের শিকার হয়ে অসুস্থ হয়ে পড়লে তাদের দাম্মামের খোবার এলাকার একটি ক্যাম্পে স্থানান্তর করা হয়। গত আড়াই মাসে এভাবে ৯ নারী ওই ক্যাম্পে আশ্রয় পান।