পুলিশের মোবাইল চুরির ভিডিও ভাইরাল

mobile-theifএক ‘পুলিশ সদস্যে’র মোবাইল চুরির ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। বৃহস্পতিবার রাজধানীর কচুক্ষেত এলাকার রজনীগন্ধা মার্কেটে এ চুরির ঘটনা ঘটে। ভিডিও ও ছবিসহ পোস্টটি শেয়ার করার পাশাপাশি পুলিশ সদস্যের চুরির সমালোচনা করেছেন অনেকে।

এ ব্যাপারে কাফরুল থানার ওসি শিকদার মোহাম্মদ শামীম হোসেন বলেন, ঘটনাটি শুনেছি, তবে ওই পুলিশ সদস্য আমার থানার নয়।

ভাসানটেক থানার এসআই তাজরুল ইসলাম বলেন, মার্কেটটি ভাসানটেক থানা এলাকায়। তবে ভিডিওতে পুলিশের পোশাক পরিহিত ব্যক্তি এ থানার কোনো পুলিশ সদস্য নয়। তিনি আরও বলেন, দুই ব্যক্তি ছবি ও ভিডিও নিয়ে থানায় এসেছিলেন। ওই ছবি যাচাই-বাছাই করে দেখেছি, ছবির ব্যক্তির সঙ্গে এ থানার কোনো পুলিশ সদস্যের মিল নেই।

আবদুল খালেক নামের এক ফেসবুক ব্যবহারী তার আইডি থেকে চুরির ভিডিও ও ছবিসহ পোস্টটি দিয়ে লিখেছেন, এসব পুলিশ হল লাইসেন্সধারী চোর। গায়ে রাষ্ট্রীয় পোশাক। আর সেই পোশাক পরেই চুরি করছেন। তাও আবার ব্যবহার করা সামান্য একটা মোবাইল! সেই দৃশ্য ধরা পড়েছে সিসি ক্যামেরায়।

ভিডিওতে দেখা গেছে, একটি মোবাইলের দোকানে দুই ব্যক্তি দোকানদারের সঙ্গে কথা বলছেন। এর মধ্যে একজন তার একটি মোবাইল ফোন দোকানের কাচের শোকেসের ওপর রেখে প্রথমে পকেট থেকে সিগারেট বের করেন। পরে পাশের জন থেকে লাইটার নিয়ে সিগারেটে আগুন ধরান।

এরপর সিগারেট টানতে টানতে দোকানের একপাশে সরে দাঁড়ান। তিনি যখন পকেট থেকে সিগারেট বের করছিলেন তখন সেখানে পুলিশের এক সদস্য প্রবেশ করে শোকেসের ওপর যেখানে মোবাইলটি রাখা ছিল ঠিক সেখানে গিয়ে দাঁড়ান।

দোকানদারের সঙ্গে কথা বলতে বলতে মোবাইলটি টেপাটেপি করেন তিনি। তাকান এদিক-ওদিক। একপর্যায়ে মোবাইলটি হাতে তুলে নিয়ে দ্রুত চলে যান। পুরো ঘটনাটি দোকানে থাকা সিসি ক্যামেরায় ভিডিও হতে থাকে। ভিডিওতে সময় ও তারিখ দেখে এটি ১৭ মের ঘটনা ছিল বলে জানানো হয়েছে।

সৌজন্যে- যুগান্তর