sentbe-top

দক্ষিণ কোরিয়ায় আন্তর্জাতিক কোরআন ও ইসলামী সংগীত প্রতিযোগিতা

সিউল কেন্দ্রীয় মসজিদে বিজয়ীদের সাথে বিচারক এবং আয়োজকবৃন্দ

হাসান এন চৌধুরী, সিউল- দক্ষিণ কোরিয়ায় অনুষ্ঠিত হচ্ছে প্রায় দুইমাসব্যাপী আন্তর্জাতিক কোরআন ও ইসলামী সংগীত প্রতিযোগিতা। দক্ষিণ কোরিয়ার ৮টি মসজিদে বাছাই পর্ব শেষে আগামী ১০ জুন রবিবার আনসান মসজিদে গ্রান্ড ফাইনাল অনুষ্ঠিত হবে। দক্ষিণ কোরিয়ায় বসবাসরত প্রবাসী মুসলিমদের স্বতস্ফুর্ত অংশগ্রহণের মধ্য দিয়ে গত ১৫ এপ্রিল এই প্রতিযোগিতা শুরু হয়।  ইপিএস স্পোর্টস এন্ড ওয়েলফেয়ার অর্গনাইজেশন (ইসো) আয়োজনে এই প্রতিযোগিতা শুরু হয় খিয়ংগিদো প্রদেশের খোয়াংজু মসজিদ থেকে। এরপর ধারাবাহিকভাবে দক্ষিণ কোরিয়ার পাজু মসজিদ, উইজংবুর খাপ্পাই মসজিদ, সংউরি মসজিদ, সিউল কেন্দ্রীয় মসজিদ, ইনছন নামদোং মসজিদ, হোয়াসং সিটির ফারান মসজিদ ও আনিয়াং মসজিদে বাছাই পর্ব অনুষ্ঠিত হয়। বাছাই পর্বে ইয়েস কার্ড প্রাপ্তরাই আগামী ১০ জুন আনসান মসজিদে মুল পর্বে অংশগ্রহণ করতে যাচ্ছে।

ফারান মসজিদে বিজয়ীদের সাথে বিচারক এবং আয়োজকবৃন্দ

ইপিএস স্পোর্টস এন্ড ওয়েলফেয়ার অর্গনাইজেশন (ইসো) আয়োজিত আন্তর্জাতিক কোরআন তেলাওয়াত ও ইসলামী সংগীত প্রতিযোগিতার মূল পর্বে প্রবাসী মুসলিম ভাই বোন ছাড়াও উপস্থিত থাকার সম্মতি দিয়েছেন দশটি মুসলিম দেশের রাষ্ট্রদূত কিংবা দূতাবাসের প্রতিনিধি এবং কোরিয়ার বিভিন্ন সামাজিক সংগঠনের নেতাকর্মীরা।

খোয়াংজু মসজিদে বিজয়ীদের সাথে বিচারক এবং আয়োজকবৃন্দ

গ্রান্ড ফাইনালের প্রথম অধিবেশন সকাল ১০টায় শুরু হয়ে চলবে একটা পর্যন্ত। এই পর্বে  ইসলামী সংগীত বিভাগে বাছাই পর্বে উত্তীর্ণ প্রতিযোগিরা অংশ নিবেন। নামাজের বিরতির পর দ্বিতীয় অধিবেশনে বেলা দুইটায় কোরআন তেলাওয়াত প্রতিযোগিতা শুরু হবে। আসরের নামাজের পর তৃতীয় অধিবেশনে থাকবে পুরষ্কার বিতরণী অনুষ্ঠান। অনুষ্ঠানের শেষে ইফতারের আয়োজন করেছে আয়োজক সংগঠন ইসো। সংগঠনটির সভাপতি আয়ুব আলী মন্ডল দক্ষিণ কোরিয়ার সকল প্রবাসীকে রবিবার অনুষ্ঠিতব্য গ্রান্ড ফাইনাল উপভোগ করার জন্য আমন্ত্রণ জানিয়েছেন।

sentbe-top