Search
Close this search box.
Search
Close this search box.

ফুটবল বিশ্বকাপের ইতিহাসে সবচেয়ে বেশি গোল এখন ব্রাজিলের

brasilরেকর্ডটা দখলে ছিল ব্রাজিলেরই। তবে ২০১৪ বিশ্বকাপে এসে এই রেকর্ডটা নিজেদের করে নিয়েছিল জার্মানি। রাশিয়া বিশ্বকাপ শুরুর আগে বিশ্বকাপের ইতিহাসে সর্বোচ্চ ২২৪ গোল নিয়ে খেলতে এসেছিল জার্মানি। জার্মানি ১০৬ ম্যাচ খেলে এই গোলগুলো করেছিল মোট ১৮টি বিশ্বকাপে।

রাশিয়া বিশ্বকাপ শূন্য হাতে ফিরিয়েছে জার্মানদের। গ্রুপ পর্বের মাত্র তিনটি ম্যাচ খেলতে পেরেছে তারা। এর মধ্যে জয় একটিতে, পরাজয় দুটিতে। গ্রুপ পর্ব থেকেই বিদায়। গোল করতে পেরেছে মাত্র ২টি। সব মিলিয়ে জার্মানদের গোল সংখ্যা দাঁড়ায় ২২৬টিতে। ম্যাচ সংখ্যা ১০৯।

chardike-ad

বিশ্বকাপের সবগুলো আসরে খেলা ব্রাজিল রাশিয়া বিশ্বকাপে অংশ নেয় ২২১টি গোল নিয়ে। ১০৮ ম্যাচ খেলে তাদের জয় ছিল সর্বোচ্চ ৭০টিতে। এবার রাশিয়া বিশ্বকাপে গিয়ে এখনও পর্যন্ত ব্রাজিল জিতেছে ৩টি ম্যাচ। একটি ড্র করেছে। জয়ের পরিমাণ যেমন বেড়েছে, তেমনি গোল স্কোরিংয়ের দিক থেকেও নতুন রেকর্ড গড়েছে তারা।

রাশিয়া বিশ্বকাপে এখনও পর্যন্ত ৭ গোল করেছে ব্রাজিল। এর মধ্যে গ্রুপ পর্বে ৫ গোল। ওই ৫ গোল নিয়ে বিশ্বকাপের ইতিহাসে সর্বোচ্চ স্কোরে ২২৬টি নিয়ে জার্মানির সমান ছিল সেলেসাওরা। সোমবার মেক্সিকোর বিপক্ষে ম্যাচের ৫১তম মিনিটে নেইমারের গোলেই জার্মানিকে পেছনে ফেলে সর্বাধিক গোলের নতুন রেকর্ড গড়ে ব্রাজিল। এরপর ফিরমিনোর গোলে সেটা আরও এগিয়ে যায়। বিশ্বকাপের ইতিহাসে এখন ব্রাজিলের গোলসংখ্যা ২২৮টি। আর ২২৬টি গোল নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে জার্মানি।

সৌজন্যে- জাগো নিউজ