যুক্তরাষ্ট্রে বাংলাদেশি শিক্ষার্থীর মৃত্যু

tanvirulযুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যে তানভিরুল আরেফীন অমি নামে এক বাংলাদেশি শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। তার মরদেহ বাথটাবে পড়ে ছিল। তানভিরুল সাউথ ফ্লোরিডা ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র ছিলেন।

ইউনিভার্সিটি ক্যাম্পাসসংলগ্ন ভাড়া বাসায় ২ জুলাই তিনি মারা যান বলে প্রাথমিকভাবে জানা গেছে। তানভিরুলের গ্রামের বাড়ি নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার আলাদিনগর। তার বাবার নাম মোহাম্মদ রহমত উল্লাহ আর মায়ের নাম নাসরিন আকতার। পারিবারিক সিদ্ধান্তে তানভিরুলের মরদেহ ৯ জুলাই দুপুরে নিউইয়র্কের লং আইল্যান্ডস্থ ওয়াশিংটন মেমোরিয়াল কবরস্থানে দাফন করা হয়।

sentbe BT

নিউইয়র্কের রিচমন্ড হিলের বসবাসকারী তানভিরুলের চাচা জহিরুল ইসলাম জানিয়েছেন, তানভিরুল শান্তশিষ্ট ছেলে ছিলেন। বই আর কম্পিউটার নিয়ে বসলে অনেক সময় খাওয়ার কথাও ভুলে যেতেন। গত ১৬ জুন তাদের মধ্যে ফোনে সর্বশেষ কথা হয়।

তিনি বলেন, গত সপ্তাহে তাকে ফোন দেয়া হলে তিনি ফোন ধরছিলেন না। পরে তার এক বন্ধুকে খোঁজ নিতে ফোন করেন তিনি (চাচা)। সেই বন্ধু তানভিরুলের বাসায় গিয়ে দেখতে পান, তার ঘরের ভেতর আলো জ্বলছে, কিন্তু দরজা বন্ধ। ডাকাডাকি করেও সাড়া না পাওয়ায় পুলিশকে খবর দেয়া হয়। পরে পুলিশ এসে দরজা ভেঙে তানভিরুলের মরদেহ উদ্ধার করে। তানভিরুলের মরদেহ বাথটাবে পড়ে ছিল আর ঝরনা দিয়ে পানি পড়ছিল।

প্রাথমিকভাবে পুলিশের ধারণা, গোসল করার সময় হৃদরোগে আক্রান্ত হয়ে কয়েক দিন আগেই তিনি মারা গেছেন। পরে মরদেহ স্থানীয় হাসপাতালে নেয়া হয়। ময়নাতদন্তে তানভিরুলের স্বাভাবিক মৃত্যু হয়েছে বলে জানা গেছে।