Search
Close this search box.
Search
Close this search box.

বাতিল হচ্ছে ভারতীয় ভিসার ই-টোকেন ব্যবস্থা

indian-visa-application-centerভারতীয় ভিসার জন্য ই-টোকেন ব্যবস্থা বাতিল করা হচ্ছে। শনিবার (১৪ জুলাই) যমুনা ফিউচার পার্কে ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রের উদ্বোধন করা হবে। এই কেন্দ্র উদ্বোধনের সঙ্গে সঙ্গে বিদ্যমান ই-টোকেন ব্যবস্থাও প্রত্যাহার হবে। ভারতীয় হাইকমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়েছে।

ভারতীয় হাইকমিশনের ওই সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে এ আবেদন কেন্দ্র হবে সমন্বিত ও অত্যাধুনিক। নতুন এই কেন্দ্রের মাধ্যমে ঢাকায় বিদ্যমান সব ভিসা আবেদন কেন্দ্র (মতিঝিল, উত্তরা, গুলশান ও মিরপুর রোড) প্রতিস্থাপিত হবে। একই সঙ্গে ভারতীয় ভিসা আবেদন জমা দেওয়ার জন্য বিদ্যমান ই-টোকেন (সাক্ষাৎকার) ব্যবস্থাও প্রত্যাহার করা হবে।

chardike-ad

নতুন এই ভিসা কেন্দ্রটি ১৮ হাজার ৫০০ বর্গফুট বাণিজ্যিক এলাকায় অবস্থিত। এতে থাকবে কম্পিউটার নিয়ন্ত্রিত টোকেন ভেন্ডিং মেশিন (প্রত্যাশিত প্রতীক্ষা সময় নির্দেশিত হবে), আরামদায়ক বসার ব্যবস্থা ও শীতাতপনিয়ন্ত্রিত অপেক্ষা করার স্থান, কফি ও কোমল পানীয় ভেন্ডিং মেশিন, খাবার দোকান। এছাড়া আবেদন জমা দেওয়ার জন্য থাকবে ৪৮টি কাউন্টার।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জ্যেষ্ঠ নাগরিক, নারী, মুক্তিযোদ্ধা ও ব্যবসায় ভিসা আবেদনের জন্য আলাদা কাউন্টার থাকবে। একটি বিশেষ সহায়তা ডেস্ক ও প্রিন্টিং, ফটোকপি ইত্যাদি সেবার জন্য কাউন্টার থাকবে, যেখানে মূল্য পরিশোধ করে সেবাগুলো পাওয়া যাবে।

সৌজন্যে- পিডিবি ডট নিউজ