sentbe-top

ফাইনালে থাকছেন দশ দেশের রাষ্ট্রপ্রধান

colinda-putinক্রোয়েশিয়ার প্রেসিডেন্ট কলিনদা গ্রাবার কিতারোভিচ এবারের বিশ্বকাপের সবচেয়ে আলোচিত ব্যক্তিত্ব। তিনি নিজ দেশের খেলা দেখতে ছুটে এসেছেন রাশিয়ায়। সেমিফাইনালে ইংল্যান্ডকে হারানোর পর তিনি সাজঘরে গিয়ে খেলোয়াড়দের যেভাবে অভিনন্দন জানিয়েছেন, সেটা নজির হয়ে থাকবে ফুটবলের ইতিহাসে।

আজকের ফাইনালে তিনি থাকবেন এটাই স্বাভাবিক। ক্রোয়েশিয়া ও ফ্রান্স-এই দুই ফাইনালিস্ট দেশের প্রেসিডেন্ট ও স্বাগতিক রাশিয়ার প্রেসিডেন্টসহ ১০ জন রাষ্টপ্রধান ফাইনাল ম্যাচ এবং তার আগের সমাপনী অনুষ্ঠান উপভোগ করবেন।

ফ্রান্স-ক্রোয়েশিয়ার মধ্যকার বিশ্বকাপ ফুটবলের ফাইনাল শুরু হবে বাংলাদেশ সময় রাত ৯ টায়। ইতিমধ্যেই অতিথি রাষ্ট্রপতিরা মস্কো এসে পৌঁছেছেন বলে নিশ্চিত করেছেন ফিফার মিডিয়া কমিটির একজন প্রতিনিধি।

ফাইনালে যারা থাকছেন- ফ্রান্সের রাষ্ট্রপতি এমানুয়েল ম্যাঁক্রো, ক্রোয়েশিয়ার প্রেডিডেন্ট কলিনদা গ্রাবার কিতারোভিচ, আর্মেনিয়ার প্রেসিডেন্ট আরমেন সারকিসয়ান, বেলারুশের প্রেসিডেন্ট আলেক্সান্ডার লুকাশেনকো, গ্যাবনের প্রেসিডেন্ট আলি বোনগো অনদিম্বা, মলদোভার প্রেসিডেন্ট ইগোর দোদন, ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস, কাতারের আমীর শেখ তামিম বিন হামাদ আল থানি এবং সুদানের প্রেসিডেন্ট ওমর আল-বশির।

ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফ্যান্তিনোও থাকবেন ফাইনালে। প্রথম বাংলাদেশি হিসেবে নির্বাচিত ফিফার কাউন্সিল মেম্বার মাহফুজা আক্তার কিরণসহ ফিফার পুরো নির্বাহী কমিটির সদস্যরা ফাইনালে উপস্থিত থাকবেন।

sentbe-top