sentbe-top

কাতারের কাছে বিশ্বকাপের দায়িত্ব হস্তান্তর করলো রাশিয়া

qatar-world-cupরাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন রবিবার ফুটবল বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব আনুষ্ঠানিকভাবে তুলে দিলেন কাতারে আমির শেখ তামিম বিন হামাদ আল থানির কাছে। ‘দ্যা গ্রেটেস্ট শো অন আর্থ’ খ্যাত ফুটবল বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানের মাধ্যমেই ‘কাতার ফুটবল বিশ্বকাপ-২০২২’ এর গণনা শুরু হয়ে গেলো।

রাশিয়া বিশ্বকাপের অন্যসব স্মরণীয় ঘটনার মতো এই দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানও স্বাক্ষী হয়ে রইলো এক অনন্য ঘটনা হিসেবে। এই অনুষ্ঠানে আয়তনের দিক দিয়ে বিশ্বের সবচেয়ে বড় দেশ ফুটবল বিশ্বকাপের দায়িত্ব তুলে দিলো অন্যতম ছোট একটি দেশের কাছে।

রাশিয়া বিশ্বকাপ পুরোপুরিভাবে শেষ হবার কয়েক ঘণ্টা আগেই ক্রেমলিনে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন, জিয়ান্নি ইনফান্তিনো এবং কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানির উপস্থিতিতে এই অনুষ্ঠান সম্পন্ন হয়।

অনুষ্ঠানে পুতিন বলেন, বিশ্বের দারুণ এই খেলার সমর্থকদের জন্য আমরা যা করতে পেরেছি, তার জন্য আমরা গর্বিত। আমাদের, সর্বোপরি রাশিয়ার সুযোগ হয়েছে ফুটবল, পুরো ফুটবল বিশ্ব ও বিশ্ব থেকে আসা এর সমর্থকদের সাথে গভীর যোগাযোগ তৈরি করার।

কাতারকে সহযোগিতা ও শুভকামনা জানিয়ে পুতিন বিশ্বকাপের ‘অফিসিয়াল বল’ তুলে দেন ফিফা প্রেসিডেন্ট ইনফান্তিনোর হাতে। পরে ইনফান্তিনো সেই বল তুলে দেন কাতারের আমির শেখ তামিমের হাতে।

কাতারের আমির দায়িত্ব বুঝে নেয়ার পর বলেন, কাতার তার পূর্ণ সামর্থ্য কাজে লাগাবে, যেনো সকল প্রতিকূলতা দূর করে পুরো বিশ্বকে আমরা একটি সফল ও দারুণ বিশ্বকাপ আসর উপহার দিতে পারি। একই সাথে কাতারের আমির পুতিনকে সুন্দরভাবে বিশ্বকাপ আয়োজনের জন্য শুভেচ্ছা জানান।

sentbe-top