sentbe-top

ইমরান খানের বিরুদ্ধে সমন জারি

imran-khanপাকিস্তানের প্রধানমন্ত্রীর শপথ নেয়ার অপেক্ষায় থাকা ইমরান খানকে তলব করেছে দেশটির জাতীয় দুর্নীতিবিরোধী সংস্থা। সরকারি হেলিকপ্টারের অপব্যবহারের কারণে খাইবার পাখতুনখাওয়া প্রদেশ সরকারের ২০ লাখের বেশি রূপি ক্ষতির অভিযোগে তাকে তলব করা হয়েছে।

দেশটির জাতীয় তদন্ত সংস্থা ন্যাশনাল অ্যাকাউন্টাবিলিটি ব্যুরো (ন্যাব) আগামী ৭ আগস্ট পাকিস্তান তেহরিক-ই ইনসাফের (পিটিআই) প্রধান ৬৫ বছর বয়সী ইমরান খানকে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন। ২০১৩ সাল থেকে পাকিস্তানের খাইবার পাখতুনখাওয়ার প্রাদেশিক সরকারে রয়েছে ইমরান খানের এই রাজনৈতিক দল।

ক্রিকেট তারকা থেকে রাজনীতিক বনে যাওয়া ইমরান খান সরকারি হেলিকপ্টার ব্যক্তিগত কাজে ৭২ ঘণ্টার বেশি ব্যবহার করে প্রাদেশিক সরকারের কোষাগার থেকে প্রায় ২ দশমিক ১৭ মিলিয়ন রূপি অপচয় করেছেন। এই অভিযোগে তার বিরুদ্ধে তদন্ত শুরু করে ন্যাব।

sentbe-adন্যাবের এক কর্মকর্তা বলেছেন, জিজ্ঞাসাবাদ এবং জবানবন্দি নেয়ার জন্য ইমরান খানকে ৭ আগস্ট তলব করা হয়েছে। তবে সাবেক এই ক্রিকেট তারকা কোনো ধরনের অপচয় করেননি বলে দাবি করেছেন। তিনি বলেন, রাজনেতিক উদ্দেশে এই অভিযোগ দায়ের করা হয়েছে।

এর আগে গত ১৮ জুলাই ইমরান খানকে তলব করে ন্যাব; কিন্তু তিনি নির্বাচনের অজুহাতে সেদিন হাজির হতে পারবেন না বলে জানিয়ে দিয়েছিলেন। পরে তার আইনজীবী নির্বাচনের পর আগামী ৭ আগস্ট অভিযোগের শুনানির দিন নির্ধারণের আবেদন করেন।

একই অভিযোগে ইতোমধ্যে খাইবার পাখতুনখাওয়ার সাবেক মুখ্যমন্ত্রী ও পিটিআই নেতা পারভেজ খাট্টাকসহ আরো চার জ্যেষ্ঠ কর্মকর্তার জবানবন্দি নিয়েছে ন্যাব।

sentbe-top