cosmetics-ad

প্রেসিডেন্টের পদত্যাগ দাবীতে কোরিয়ান নাগরিকের আত্মাহুতি!

অনলাইন প্রতিবেদক, সিউল, ৩ জানুয়ারী ২০১৪:

দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট পার্ক গুন হের পদত্যাগের দাবীতে জনসমক্ষে নিজ শরীরে আগুন ধরিয়ে দেয়া এক ব্যাক্তি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বুধবার মারা গেছেন।

COREA_DEL_SUD_-_Autoimmolato_(F)

পুলিশের বরাত দিয়ে বার্তা সংস্থা ইয়নহাপ নিউজ জানিয়েছে লি নামের ৪০ বছর বয়সী ওই ব্যাক্তি মঙ্গলবার বিকেল সাড়ে পাঁচটা নাগাদ সিউল স্টেশনের সামনের একটি ওভারপাসে দাড়িয়ে পার্ক গুন হের পদত্যাগ ও অন্তর্বর্তী নির্বাচনের দাবী সম্বলিত প্ল্যাকার্ড বহন করছিলেন। এর অল্প কিছুক্ষন বাদে অনেকটা আকস্মিকভাবেই তিনি নিজের শরীরে আগুন ধরিয়ে দেন। তাৎক্ষণিকভাবে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বুধবার সকাল ৭.৫৫ মিনিটে তিনি মারা যান।

পুলিশ আরও জানিয়েছে লি খোয়াংজুর একটি দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় শহরে দোকান কর্মচারীর কাজ করতেন। পরিবারের সদস্যরা পুলিশকে জানায় লি সম্প্রতি দেনা পরিশোধের জন্য পাওনাদারদের বেশ চাপের মুখে ছিলেন। পুলিশের একজন কর্মকর্তা ইয়নহাপ নিউজকে বলেন, “লি সম্প্রতি তার ভাইয়ের ব্যবসায় সাহায্য করার জন্য ৩ কোটি উওন ধার করেছিলেন বলে সত্যতা পাওয়া গেছে। তবে পরিবারের সদস্যদের বক্তব্য থেকে ঠিক নিশ্চিত হওয়া যাচ্ছে না যে দেনা পরিশোধের অক্ষমতাই তাঁর আত্মাহুতির একমাত্র কারন কি না। এখানে অন্য কোন প্ররোচনা কাজ করেছে কিনা আমরা তা খুঁজে বের করার চেষ্টা করছি।”