sentbe-top

আর্জেন্টিনা থেকে মেসির সাময়িক অবসর

messiবর্তমান ফুটবল বিশ্বের অন্যতম সেরা তারকা লিওনেল মেসি। আর্জেন্টিনার প্রাণ ভোমরা। কিন্তু তার উপর অতি নির্ভরশীলতা কিছুটা হলেও ভুগিয়েছে দলকে। এ থেকে বেরিয়ে আসতে চায় আলবিসেলেস্তারা। তাই চলতি বছরে জাতীয় দলে দেখা যাবে না মেসিকে। তার সাময়িক বিরতির কথা জানিয়েছে আর্জেন্টাইন গণমাধ্যম দৈনিক ক্লারিন।

চলতি বছরে চারটি প্রীতি ম্যাচ খেলবে দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। লস এঞ্জেলসে আগামী ৭ সেপ্টেম্বর তারা মুখোমুখি হবে গুয়েতেমালার। এর চার দিন পর নিউওয়ার্কে আরও একটি প্রীতি ম্যাচে মোকাবেলা করবে কলম্বিয়ার। তবে পরের দুই ম্যাচের শিডিউল এখনও নির্ধারিত হয়নি। আর্জেন্টাইন গণমাধ্যমের খবর অনুযায়ী এ ম্যাচগুলোতে থাকছেন না মেসি।

‘চলতি বছরে জাতীয় দলে ফিরছেন না মেসি। তার ভবিষ্যৎ নিয়ে কিছুটা শঙ্কিত আছেন তিনি। বছরের বাকি সময়টা তিনি বিশ্রাম নিবেন। তবে এর মানে এই নয় যে তিনি অবসর নিচ্ছেন। কোচের কথাতেই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যখন প্রয়োজন হবে তখন তাকে ডাকা হবে’ – দৈনিক ক্লারিনের সংবাদে এমনটাই লেখা হয়েছে।

sentbe-adহোর্হে সাম্পাওলিকে বাদ দেওয়ার পর আর্জেন্টিনা দলের কোচ হিসেবে সাময়িক দায়িত্ব দেওয়া হয়েছে লিওনেল স্কলানিকে। সহকারী হিসেবে থাকছেন পাবলো আইমার। দায়িত্ব নেওয়ার পরই তিনি জানিয়েছিলেন দলের মেসি নির্ভরতা কমাতে চান। আর সেটা প্রীতি ম্যাচ দিয়েই শুরু করতে যাচ্ছেন তার কিছুটা ইঙ্গিতও মিলছে। আগামী সপ্তাহে যুক্তরাষ্ট্র সফরের জন্য দল ঘোষণা করবেন স্কলানি। তাতে হয়তো থাকছেন না মেসি।

রাশিয়া বিশ্বকাপে আশানুরূপ পারফরম্যান্স করতে পারেনি আর্জেন্টিনা। প্রত্যাশা মেটাতে পারেননি মেসিও। আর তার পর অনেকেই আর্জেন্টিনায় মেসির শেষ দেখে ফেলেছেন। ভাবছেন হয়তো অবসরই নিবেন এ বার্সেলোনা তারকা। তবে আপাতত সাময়িক অবসর নিলেন পাঁচ বারের ব্যালন ডি’অর জয়ী এ তারকা।

সৌজন্যে- ডেইলিস্টার বাংলা

sentbe-top