sentbe-top

ইতিহাস গড়া হলো না মেয়েদের

bangladesh-indiaজয় পেলেই ইতিহাস। এমন সমীকরণে বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল দল ফাইনালে খেলতে নেমেছিল ভারত অনূর্ধ্ব-১৫ নারী দলের বিপক্ষে। তবে পুরো ম্যাচে বল দখলে এগিয়ে থাকলেও ১-০ হেরে প্রথমবারের মতো বিদেশের মাটিতে সাফের শিরোপা জেতা হলো না তহুরা-মারিয়াদের। ভুটানের থিম্পুতে শনিবার (১৮ আগস্ট) বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় ভারতের বিপক্ষে মাঠে নামে বাংলাদেশের কিশোরীরা।

ম্যাচের প্রথমার্ধ গোলশূন্য অবস্থাতেই শেষ হয়। তবে আক্রমণে এগিয়ে ছিল বাংলাদেশই। কিন্তু দ্বিতীয়ার্ধে ৬৬ মিনিটে কর্ণার থেকে বল পেয়ে বাংলাদেশের জালে গোল করে ভারতকে এগিয়ে দেন সুনিতা মান্দা। আর এই একমাত্র গোলেই শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছাড়ে ভারতের মেয়েরা। সেই সঙ্গে গতবারে ফাইনালে হারের প্রতিশোধটাও নিল তারা।

sentbe-adগেল বছর সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের শিরোপা জয়ী বাংলাদেশ। আর ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হিসেবে এবারের টুর্নামেন্টে ফাইনালের আগে দুর্দান্তই খেলেছে বাংলাদেশের কিশোরীরা। প্রথম ম্যাচে পাকিস্তানকে ১৪-০ গোলে হারিয়ে শুরু। এরপর নেপালকে ৩-০ গোলে হারায় তারা। সেমিফাইনালে স্বাগতিক ভুটানকে ৫-০ গোলে উড়িয়ে দেয়। তিন ম্যাচে ২২ গোলের বিপক্ষে হজম করতে হয়নি একটি গোলও। কিন্তু ফাইনালে এসে হারের যন্ত্রণা নিয়ে মাঠ ছাড়তে হলো গোলাম রাব্বানী ছোটনের শিষ্যদের।

সৌজন্যে- বাংলা নিউজ

sentbe-top