sentbe-top

ঢাকাকে নিয়ে হলিউডের ছবি

dhaka-cinemaহলিউডের পর্দায় উঠে আসতে চলেছে বাংলাদেশের রাজধানী ঢাকার প্রেক্ষাপট। এই শহরকে নিয়েই নির্মিত হতে যাচ্ছে হলিউডের সিনেমা। যার নাম ‘ঢাকা’। ছবিটি প্রযোজনা করবেন বিশ্বজুড়ে ইতিহাস সৃষ্টি করা ছবি ‘অ্যাভেঞ্জার্স: ইনফিনিটি ওয়ার’-এর দুই পরিচালক জো রুশো ও অ্যান্থনি রুশো।

অনলাইন ম্যাগাজিন ডেডলাইন জানিয়েছে, অ্যাকশন ও থ্রিলারধর্মী ‘ঢাকা’ ছবির কেন্দ্রীয় চরিত্রে থাকবেন ক্রিস হেমওর্থ। যিনি ‘থর’ তারকা হিসেবে বিশ্বব্যাপী জনপ্রিয়।

এই ছবির কাহিনী ও চিত্রনাট্য লিখেছেন দুই প্রযোজকই। আর পরিচালনার দায়িত্বে থাকছেন স্যাম হারগ্রেভ। তবে ছবিটির প্রেক্ষাপট ঢাকা হলেও এর শুটিং ঢাকায় হবে না। ভারত ও থাইল্যান্ডে হবে শুটিং। ছবিটির প্রযোজনায় থাকছে নেটফ্লিক্স।

sentbe-adছবির গল্প আবর্তিত হবে একটি ভারতীয় ছেলেকে উদ্ধারের গল্পে। যে কিনা ঢাকায় অপহরণ হয়। তাকে উদ্ধারের কাজটিই করবেন ‘থর’ তারকা ক্রিস হেমওর্থ।

বাংলাদেশের সঙ্গে হলিউড নির্মাতা-প্রযোজকদের যোগসূত্র আরো আগের। ২০১৫ সালে ‘অ্যাভেঞ্জার্স: এজ অব আলট্রন’ ছবির কিছু অংশের শুটিং হয় চট্টগ্রামের ভাটিয়ারির জাহাজভাঙা এলাকায়। খবরটি অনেকে জানলেও শুটিং হয় সর্বোচ্চ গোপনীয়তায়।

sentbe-top