sentbe-top

এবার ঢাকার রাস্তায় স্মার্ট অটোরিকশা

smart-cngযুগের পরিবর্তনের সাথে সাথে মানুষের চিন্তা চেতনারও পরিবর্তন হচ্ছে। সময়ের সাথে তাল মিলিয়ে মানুষ তার স্বপ্নকে বাস্তবায়ন করছে। তেমনি এক ভিন্ন চিন্তা নিয়ে স্মার্ট অটোরিকশা তৈরি করেছেন তপন নামে এক অটোরিকশা চালক।

পরিবারের অনেক সদস্যই তপনকে ‘পাগল’ আখ্যা দেন। আবার অনেকের কাছে তিনিই ‘অগ্রদূত’। কিন্তু সেই তপনের কাছেই পরিবেশবান্ধব অটোরিকশার বিষয়টি দীর্ঘদিনের ইচ্ছাপূরণ মাত্র।

আর অনেকের মতো তপন একজন সিএনজি-চালিত অটোরিকশা চালক। তবে সবার থেকে ব্যতিক্রম তিনি। কেননা, তিনি তার অটোরিকশাটি এমনভাবে সাজিয়েছেন যা ঢাকা শহরে আগে কেউ দেখেননি- তা নিশ্চিত করেই বলা যায়।

sentbe-adকী রয়েছে তপনের এই ‘বিশেষ অটোরিকশায়’ যাতে চড়লে একজন যাত্রীর অন্যরকম অনুভূতি হবে? জেনে অবাক হবেন, তথ্যপ্রযুক্তির এই যুগে তপনের অটোরিকশাতেই মিলবে ওয়াইফাই। শুধু তাই নয়, ফিলটারের মাধ্যমে বিশুদ্ধ পানির ব্যবস্থাও রয়েছে এখানে। রয়েছে টেলিভিশন। এছাড়াও পত্রিকা পড়ার ব্যবস্থাও রয়েছে সেখানে।

যাত্রীদের জন্যে একটি আয়নাও রাখা হয়েছে অটোরিকশাটিতে। তাদের সাজগোজের জন্যে রয়েছে চিরুনি, ফেসিয়াল টিস্যু, নখ পরিষ্কারের যন্ত্র। রয়েছে মোবাইল ফোন চার্জার, ফ্যান, ডিজিটাল ঘড়ি, সাউন্ডবক্স।

আরো জানতে দেখতে থাকুন নিচের ভিডিওটি:

সৌজন্যে- ডেইলিস্টার বাংলা

sentbe-top