sentbe-top

জয় দিয়ে সাফ চ্যাম্পিয়নশিপ শুরু করলো ভারত

indiaজয় দিয়ে সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা ধরে রাখার মিশন শুরু করলো ভারত। বুধবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে টুর্নামেন্টের ৭ বারের চ্যাম্পিয়ন ভারত ২-০ গোলে হারিয়েছে শ্রীলংকাকে। দুই অর্ধে দুই গোল করে বর্তমান চ্যাম্পিয়নরা।

দক্ষিণ এশিয়ার এ টুর্নামেন্ট ভারতের কাছে ডালভাত। আগের ১১ বারের ৭ বার ট্রফি জিতেছে তারা। যদিও বিগত কয়েক বছর ধরে এ টুর্নামেন্টকে দেশটি খুব একটা গুরুত্ব দেয় না। যে কারণে এবারও তারা পাঠিয়েছে অনূর্ধ্ব-২৩ দল। ভারতের যুব দলের কাছেই পাত্তা পেলো না শ্রীলংকা, যারা এক সপ্তাহ আগে নীলফামারীতে বাংলাদেশকে হারিয়েছে ১-০ গোলে।

তিন দলের গ্রুপ ‘বি’। তাই এ জয়ে ভারত সেমিফাইনালের পথে অনেকটা এগিয়ে থাকলো। মালদ্বীপের সঙ্গে ড্র করলেই শেষ চারে খেলা নিশ্চিত হবে তাদের।

sentbe-adম্যাচের শুরু থেকে প্রাধান্য বিস্তার করে খেললেও ভারতকে গোলের জন্য অপেক্ষা করতে হয় ৩৫ মিনিট পর্যন্ত। লংকান খেলোয়াড়দের ভুলপাস ধরে আশিক কুরুনিয়ান বক্সে ঢুকেই পায়ের শটে বল জড়ান লঙ্কানদের জালে।

চ্যাম্পিয়নরা ব্যবধান দ্বিগুণ করে দ্বিতীয়ার্ধের খেলা শুরুর দ্বিতীয় মিনিটেই। লালিয়ানজুয়ালা বাম প্রান্ত দিয়ে বল নিয়ে ক্রস করলে তা গোলরক্ষককে বোকা বানিয়ে আবারও চলে যায় শ্রীলঙ্কার জালে।

sentbe-top