sentbe-top

নেপালকে ৩-০ গোলে বিধ্বস্ত করে ফাইনালে মালদ্বীপ

nepal-maldivesসাফ চ্যাম্পিয়নশিপের প্রথম সেমিফাইনালে নেপালকে ৩-০ গোলে বিধ্বস্ত করে ফাইনালে পা রেখেছে মালদ্বীপ। অথচ এই নেপালের কাছেই গ্রুপ পর্বে ২-০ গোলে হেরে বিদায় নিয়েছিল বাংলাদেশ। যেখানে গ্রুপে ভুটান ও পাকিস্তানকে হারিয়ে শুভ সূচনা করেছিল লাল-সবুজের দল।

বুধবার (১২ সেপ্টেম্বর) বিকেল ৪টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মুখোমুখি হয় গ্রুপ ‘এ’র শীর্ষ দল নেপাল এবং গ্রুপ ‘বি’র রানার্স আপ মালদ্বীপ। বজ্র ও বৃষ্টিপাতের কারণে খেলা শুরু হওয়ার ২৭ মিনিট পরেই খেলায় সাময়িক বিরতি দেন রেফারিরা। প্রায় ২০ মিনিট পর আবার মাঠে নামেন দুই দলের খেলোয়াড়েরা।

sentbe-adম্যাচে বৃষ্টি বাগড়া দেওয়ার আগেই অবশ্য ১-০ গোলে এগিয়ে গিয়েছিল মালদ্বীপ। ম্যাচের ৯ মিনিটেই ফ্রি কিক থেকে গোল করে মালদ্বীপকে এগিয়ে দেন ডিফেন্ডার আকরাম আব্দুল ঘানী। এরপর সাময়িক বিরতি শেষে আবার মাঠে নামার পর খেলায় ফেরার চেষ্টা করে নেপাল। কিন্তু নেপালের সব প্রচেষ্টাই মালদ্বীপের রক্ষণে প্রতিহত হয়।

ম্যাচের ৮৪ মিনিটে নেপালের জালে দলের হয়ে দ্বিতীয় গোল করেন মালদ্বীপের মিডফিল্ডার ইব্রাহীম ওয়াহিদ হাসান। দুই মিনিট পরেই ব্যবধান তিনগুণ করা গোলটিও তার পা থেকেই আসে। আগের গোলটি তার একক প্রচেষ্টায় এলেও পরের গোলটিতে সহায়তা করেন আবদুল্লা আসাদুল্লা। শেষ মুহূর্তে ফরোয়ার্ড বিমল ঘার্তি মাগার ব্যবধান কমানোর চেষ্টা করলেও শেষ পর্যন্ত ৩-০ ব্যবধানে হার নিয়েই মাঠ ছাড়তে হয় নেপালকে।

sentbe-top