Search
Close this search box.
Search
Close this search box.

আমিরাতকে ৭-০ গোলে উড়িয়ে দিলো বাংলাদেশ

under-16প্রথম ম্যাচে বাহরাইন, দ্বিতীয় ম্যাচে লেবানন আর তৃতীয় ম্যাচে সংযুক্ত আরব আমিরাতকেও বড় ব্যবধানে হারিয়ে দিয়েছে বাংলাদেশের মেয়েরা। টানা তিন জয়ে পুরো ৯ পয়েন্ট ঝুলিতে পুরেছে লাল-সবুজের জার্সিধারীরা। এএফসি অনূর্ধ্ব-১৬ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপের বাছাইয়ে নিজেদের তৃতীয় ম্যাচে সংযুক্ত আরব আমিরাতকে ৭-০ গোলে হারিয়েছে বাংলাদেশের মেয়েরা।

ম্যাচের মিনিট পাঁচেক পরেই ডি-বক্সে বাংলাদেশের তহুরা খাতুনকে ফাউল করেন আমিরাতের মুনা হুসাইন। পেনাল্টি থেকে গোল করে বাংলাদেশকে এগিয়ে দেন শামসুন্নাহার (সিনিয়র)। ২৭তম মিনিটে আঁখি খাতুনের উঁচু পাস থেকে বল পেয়ে হেড থেকে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন আনুচিং মোগিনি। ৩৪ মিনিটে আনাই মোগিনির দারুণ পাস থেকে গোল করে স্কোর ৩-০ করেন তারই যমজ বোন আনুচিং।

chardike-ad

৩৬ মিনিটেই দারুণ এক ভলিতে গোল করে নিজের হ্যাটট্রিক পূরণ করেন আনুচিং। এরপর প্রথমার্ধের যোগ করা সময়ে মনিকা চাকমার কর্নার ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালেই বল জড়ান আমিরাতের আলিয়া হুমাইদের।

দ্বিতীয়ার্ধে আবার আক্রমণে ওঠে আসে বাংলাদেশ। বেশ কয়েকটি সুযোগ নষ্টও হয়। তবে ৭১ মিনিটে নিজের চতুর্থ গোল করে বাংলাদেশের আধিপত্য আরও বাড়িয়ে দেন আনুচিং।

ম্যাচের একদম শেষদিকে আনুচিংয়ের ক্রস থেকে আঁখির হেড ফেরাতে যান গোলরক্ষক। কিন্তু বল পেয়ে সুযোগ কাজে লাগান ইলামনি। ফলে বাংলাদেশ ৭-০ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে।

এই নিয়ে টানা তিন জয় পেলো বাংলাদেশের মেয়েরা। প্রথম ম্যাচে বাহরাইনকে ১০-০ গোলে উড়িয়ে দেওয়ার পর দ্বিতীয় ম্যাচে লেবাননকে ৮-০ গোলে হারায় গোলাম রব্বানী ছোটনের দল।